আপডেট : ২৯ মার্চ, ২০১৬ ১৩:৪২

যেনে নিন চাকরিজীবী মেয়েরা বউ হিসাবে কেমন হবে

জানা অজানা
যেনে নিন চাকরিজীবী মেয়েরা বউ হিসাবে কেমন হবে

কালের অনেক পরিবর্তন হয়েছে। সময়ের সাথে তাল মিলিয়ে মেয়েরা অনেক দূর চলে গেছে। মেয়েরা এখন আর ঘরের মাঝে সীমাবদ্ধ নেই। শুধু রান্না করবে আর বাচ্চার দেখাশুনা করবে এটা সেকালের চিন্তা। বর্তমানে তারা ঘর,অফিস,ব্যবসা সব কিছুই সমান তালেই করে যাচ্ছে। মেয়েরা এখন স্মার্ট, বুদ্ধিমান, সচেতন, শিক্ষিত ও স্বাধীন। নিজেদের অধিকার আদায়ে মেয়ারা এখন অনেক বেশী অবগত। কিছু মানুষের চিন্তা সেই প্রাচীন মধ্যযুগীয় ধারনায় রয়ে গেছে। তারা এখনো মনে করে আত্মনির্ভরশীল মেয়েরা নাকি ভালো স্ত্রী হয় না। তাহলে চলুন দেখে নেই স্বাধীন চিন্তাশীল মেয়েরা কেমন হয়।       

 

স্বাবলম্বী মেয়েরা উদ্দেশ্যপ্রণোদিত হয়ঃ

তাদেরকে কখনো অনুপ্রাণিত করার প্রয়োজন নেই তারা নিজেরাই নিজেদের অনুপ্রাণিত করেন। খারাপ দিনগুলোর সময় তাদের কারো অনুপ্রাণার প্রয়োজন হয় না। উল্টো তারাই অন্যদের অনুপ্রেরণা যোগান। এই সকল মেয়েরা কর্মক্ষেত্রে ভালো করে।

কোন কাজ শেষ না করে হাল ছাড়ে নাঃ

তারা কোন কাজ অসমাপ্ত রাখে না। যত কষ্টকর কাজই হোক না কেন সেটা তারা শেষ করেই ছাড়বে। কোন কিছু তাদের থামাতে পারবে না। এটা তাদের সব থেকে ভালো অভ্যাসগুলোর

 

তারা স্মার্ট, শক্তিশালী, আত্মবিশ্বাসী হয়ঃ

পিছে লোক তার ব্যপারে কি বললো, কি মন্তব্য করলো সেটা নিয়া তারা কখনো চিন্তা করে না। তারা অনেক বেশী মানসিকভাবে শক্ত হয়। আশেপাশের মন্তব্য তাদের স্বাভাবিক জীবনে কোন প্রভাব ফেলে না।           

আজেবাজে কথা থেকে নিজেদের বিরত রাখেঃ

তারা আজেবাজে কথা কারো সাথে বলে না এবং বলতে পছন্দও করে না। তাই তাদের সাথে ভালো সম্পর্ক রাখাতে চাইলে বাজে কথা থেকে নিজেদের বিরত রাখুন।

তারা কখনো অঙ্গীকার ভঙ্গ করে নাঃ

আত্মনির্ভরশীল মেয়েরা কখনো অঙ্গীকার ভঙ্গ করে না। তারা যদি কাউকে কোন কথা দিয়ে থাকে সেটা পালন করবেই। তারা যদি কাউকে বিশ্বাস করে তাহলে তার জন্য সব কিছু করতে রাজি থাকবে। কখনোই আপনাকে ছেড়ে যাবে না।

 

মিডডটনেট থেকে অনুবাদ           

বিডিটাইমস৩৬৫/এএ      

উপরে