আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ১৪:৪২

খেলা দেখতে ভয়ঙ্কর ঝুঁকি

বিডিটাইমস ডেস্ক
খেলা দেখতে ভয়ঙ্কর ঝুঁকি

অবাক হওয়ার জন্য ছবিটাই যথেষ্ট। এমন ছবি দেখে বিষ্মিত না হয়ে পারা যায় না। মৃত্যুর হাতছানি আছে জেনেও ভয়ঙ্কর ঝুঁকি নিয়েছে তারা। মৃত্যুর ঝুঁকি উপেক্ষা করে এই মানুষগুলো কি করছে তা জেনে নেওয়া যাক। ফুটবল খেলা দেখছে তারা। দেশের খেলা দেখার জন্য তারা এমন বিপদজনক পথ বেছে নিতে দ্বিধা করেনি।

ফুটবল খেলা দেখতে গিয়ে অনেক মৃত্যুর খবর আমরা জানি। দর্শকের হুড়োহুড়ি আর অতিরিক্ত দর্শকের চাপে স্টেডিয়ামের গ্যালারি ভেঙ্গে পড়ে অতীতে ভয়ঙ্কর সব মৃত্যুর পথ তৈরি হয়েছে।

নাইজেরিয়াতে গত শুক্রবার এমন এক ভয়ঙ্কর সংবাদ তৈরি হতে পারতো। আফ্রিকা নেশসন কাপের বাছাই পর্বে মিশরের বিপক্ষে খেলা দেখতে স্টেডিয়ামে হাজির হয়েছিল এসব দর্শকেরা। স্টেডিয়ামের ধারণক্ষমতা ২৫ হাজার হলেও টিকেট ছাড়া হয়েছিল ৪০ হাজার। নির্ধারিত ২৫ হাজার দর্শক স্টেডিয়ামে ঢুকতে পারলেও বাকি ১৫ হাজার প্রবেশাধিকার পায়নি। মাঠে ঢুকতে না পারলে কি হবে খেলা না দেখে যাওয়ার পাত্র তারা ছিল না।

অগত্যা কি আর করা। যে যেভাবে পেরেছে খেলার দেখার সুযোগ তৈরি করে নিয়েছে। কেউ বা স্কোরবোর্ডের ওপর, কেউ বা টাওয়ার বেয়ে উপরে উঠে পড়েছে। কেউ বা ফ্লাড লাইটের টাওয়ারের পর উঠে বসেছে। তবে স্বস্তির বিষয় যে শেষ পর্যন্ত কোনো ভয়ঙ্কর দৃশ্য তৈরি হয়নি, স্টেডিয়ামের সব দর্শকই নিরাপদে ঘরে ফিরেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে