আপডেট : ২৬ মার্চ, ২০১৬ ১৩:৪০

মাত্রাতিরিক্ত যৌন খেলায় আক্রান্ত হতে পারেন মাইগ্রেনে! জানুন...

অনলাইন ডেস্ক
মাত্রাতিরিক্ত যৌন খেলায় আক্রান্ত হতে পারেন মাইগ্রেনে! জানুন...

উইকেন্ডের ক্ষণ। কাজের ব্যস্ততা থেকে রেহাই। কেজোবাবু হতে গিয়ে সপ্তাহের বাকি দিনগুলিতে ঘুরেও দেখেননি নিজের সঙ্গীকে। সপ্তাহান্তের এই সময়ে এখন নয়ন মেলে একে অপরকে দেখা আর সময় কাটানো। সপ্তাহের সুখ-দুঃখে ঝোলাটাকে উপরে ফেলে দেওয়া একে অপরের সামনে। ক্যাজুয়াল মোড-হালকা চাল-একটু-আধটু উসকুশ কাছে আসার। বিছানার ডাক। সবই কান আর মনের কাছে যেন ফিসফিস করে। কিন্তু, সঙ্গীর সঙ্গে বিশেষ মুহূর্তটা উপভোগ করার আগে একটু সতর্কও হয়ে নিন, জেনে নিন সপ্তাহান্তের এই সুখসময়টাকে খানিকটা ব্যালান্স করার প্রক্রিয়া। না হলে আক্রান্ত হতে পারেন ‘মাইগ্রেনে’-র প্রবল যন্ত্রণায়।

১. যৌন আবেশে থাকুন। কিন্তু, উইকেন্ড মানে শুধুই ‘সেক্স টাইম’ এমনটা করবেন না। একে-অপরের কাছাকাছি আসুন। তা বলে অক্লান্তভাবে যৌন মিলনে জডিয়ে গেলে সম্ভাবনা থাকে ‘সেক্স হেডেক’এ আক্রান্ত হওয়ার। 

২. মাইগ্রেন থাকলে কড়া সুগন্ধী এড়িয়ে চলুন। অবশ্য অনেকের আবার যে কোনও ধরনের সুগন্ধীতেই সমস্যা থাকে।  

৩. পরিস্কার স্থানে যৌন খেলায় মাতুন। তক্তপোশে যাতে কম ধুলেো জমে সেদিকে নজর রাখবেন। বালিস এবং পিলো কভারেও ধুলো বা গন্ধ থাকা বাঞ্চনীয় নয়। 

৪. সপ্তাহের শেষ বলে বেশি ঘুমানোর চেষ্টা করবেন না। এতে একদিকে যেমন ‘মাইগ্রেনে’ আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে, তেমনি এর ফলে প্রভাব পড়তে পারে আপনার ‘উইকেন্ড সেক্স টাইম’-এ। 

৫. মাইগ্রেন থাকলে এড়িয়ে চলুন চিজ এবং ওয়াইন। আপনার সঙ্গীর সঙ্গে মজা লোটার আনন্দটাই মাটি করে দিতে পারে এই চিজ এবং ওয়াইন। 

৬. আবহাওয়ার পরিবর্তনেও অনেক সময় মাইগ্রেন হয়ে থাকে। সতর্ক থাকুন। 

৭. অনেকের আবার উচ্চতায় ‘মাইগ্রেন’ হয়। সুতরাং, সঙ্গীর সঙ্গে সময় কাটাবেন বলে কোনও ‘হিল স্টেশন’-এ গেলেন অথচ ‘মাইগ্রেন’-এর ব্যাথায় আক্রান্ত হলেন তাহলে মজার এখানেই দফারফা। 

উপরে