আপডেট : ১০ মার্চ, ২০১৬ ১৫:২৩

ভিখারির আয় প্রধানমন্ত্রীর সমান!

বিডিটাইমস ডেস্ক
ভিখারির আয় প্রধানমন্ত্রীর সমান!

ভিখারি, না রাজা না কি প্রধানমন্ত্রী! আয় শুনলে চোখ কপালে উঠেবে আপনার। ব্রিটেনের উল্ভারহ্যাম্পটনের এই ভিখারির আয় দেখলে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনও চমকে উঠবেন। ভাবতে পারছেন, আয় শুনে প্রধানমন্ত্রীরও যেখানে চমকে ওঠার প্রশ্ন তৈরি হচ্ছে!

এত ক্ষণে নিশ্চয়ই কিছুটা আন্দাজ করতে পেরেছেন বিষয়টা। যদি না পারেন, তা হলে বলি এই ভিখারির প্রতি সপ্তাহের আয় আড়াই হাজার পাউন্ড। মাসে ১০ হাজার পাউন্ড। বছরের হিসাব করলে তা ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের প্রায় সমান! তাঁর বার্ষিক আয় ১ লক্ষ ৩০ হাজার পাউন্ড। যা ক্যামেরনের থেকে মাত্র ১২ হাজার পাউন্ড কম।

তবে তার আয়ের সঙ্গে যদি খরচ জুড়ে দেওয়া হয় বার্ষিক আয়ে ক্যামেরনকেও পিছনে ফেলে দেবে এই ভিখারি! ভিক্ষা করা এই ব্যক্তির পেশা। ধনী এই ভিখারির জীবন যাপন বিলাসবহুল। কিন্তু রাস্তায় তিনি যখন ভিক্ষা করেন তখন বোঝার উপায় নেই এই ভিখারি কোটি টাকার মালিক।

উল্ভারহ্যাম্পটনের এনভায়রনমেন্ট চিফ স্টিভ ইভানস জানিয়েছেন, এ ধরনের প্রফেশনাল ভিখারির সংখ্যা দিনে দিনে বাড়ছে। যারা মানুষকে মূর্খ বানাচ্ছে।এদের গাড়ি-বাড়ি সব রয়েছে। তা সত্ত্বেও ভিক্ষা করছে। ইভানসের আহ্বান, এই সব ভিখারিদের ভিক্ষা না দিয়ে এনজিওকে দিন।

উপরে