আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:২২

মেয়েদের সঙ্গ পেতে ছোটবেলায় কম্পিউটার হ্যাক করতেন বিল গেটস!

বিডিটাইমস ডেস্ক
মেয়েদের সঙ্গ পেতে ছোটবেলায় কম্পিউটার হ্যাক করতেন বিল গেটস!

মাইক্রোসফটের দুই সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস এবং পল অ্যালেন কে চেনেন না এমন মানুষ খুব কমই আছেন। বর্তমানে পৃথিবীর ধনীদের তালিকায় ১ নাম্বারে রয়েছেন বিল গেটস। কিন্তু আমরা কয়জনই বা জানি তার ছোটবেলার কথা?

বিল গেটস এবং পল অ্যালেনের বন্ধুত্ব হয় ওয়াশিংটন ডি.সি’র সিয়াটলের লেকসাইড স্কুলে পড়ার সময়। বিলগেটস, পল অ্যালেন থেকে ২ বছরের নিচের ক্লাসে পড়লেও দু’জনের কম্পিউটার প্রীতি তাদের মধ্যে সুসম্পর্ক তৈরি করে। আর দু’জনে মিলে প্রায়ই স্কুলে পড়াকালীন বিভিন্ন কম্পিউটার হ্যাক করত। কিন্তু মজার ব্যাপার হল, বিল গেটসের সাথে ক্লাসের মেয়েদের কথা বলার সুযোগ করে দেওয়ার জন্যই কম্পিউটার হ্যাক করার ফন্দি আঁটত তারা।

সম্প্রতি বিবিসি রেডিওতে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা স্বীকার করেন গেটস। তবে তাতে তেমন একটা সুবিধা করতে পারেননি তিনি।

বিবিসি’তে দেওয়া সাক্ষাতকারে বিল বলেন, ‘পল আমার সঙ্গে কম্পিউটার সিডিউলিং করত। কিন্তু আমার থেকে দু’বছরের বড় হওয়ায় স্কুল থেকে কলেজে পা দেয় পল। আর তখন আমি একাই কম্পিউটার ঠিক করে দেওয়ার সুবাদে সুন্দরী মেয়েদের সঙ্গে বসার সুযোগ পেতাম। তবে আমি যে তাদের সাথে খুব একটা কথা বলতাম তা কিন্তু নয়, তারা শুধু আমার পাশে বসে থাকত। আমার মনে হয়, আমি মেয়েদের সাথে কলা বলায় তেমন পারদর্শী ছিলাম না। তবে হার্ভাডে যাওয়ার পর আমি কিছুটা সামাজিক হয়েছিলাম। তবে মেয়েদের সাথে কথা বলার ক্ষেত্রে আমি কিছুটা অপটু।’

সূত্র: বিজনেস ইনসাইডার

বিডিটাইমস৩৬৫ডটকম/এসপি

উপরে