আপডেট : ২৯ জানুয়ারী, ২০১৬ ১৮:১৫

বিশ্বের ভয়ঙ্কর যত খেলা

বিডিটাইমস ডেস্ক
বিশ্বের ভয়ঙ্কর যত খেলা

সর্বকালেই মানুষের বিনোদনের কেন্দ্রবিন্দুতে ছিলো খেলাধুলা। এর মাধ্যমেই মানুষের মধ্যে সম্প্রীতির সুসম্পর্ক গড়ে ওঠে।

কত হাজার রকমের যে খেলা রয়েছে এই দুনিয়ায় তার হিসেব নেই। কিন্তু বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর খেলা কোনগুলি জানেন? জেনে নেন তেমনই কিছু ভয়ঙ্কর বা রোমাঞ্চকর খেলার কথা-

হেলি স্কিইং

 

 

বিশ্বের সবচেয়ে দামী এবং ভয়ঙ্কর খেলাগুলির মধ্যে একটি হল এই হেলি স্কিইং। বরফের উপর দিয়ে স্লাইড করে উপর থেকে নীচের দিকে নামার এক অদ্ভুত রোমাঞ্চকর খেলা হেলি স্কিইং। খেলাটি দেখতে খুব সুন্দর লাগলেও এতে ভয়ঙ্কর বিপদের ঝুঁকি রয়েছে প্রতি পদে পদে।

স্ট্রিট লুজিং

 

 

 

 

 

 

 

 

 

 

চাকা লাগানো একটা স্কেটিং বোর্ডের উপর বসে দুই হাত দিয়ে ঠেলে ঠেলে পাহাড়ের ঢাল বেয়ে নামার এই অদ্ভুত খেলাটি ভারি মজার দেখতে। কিন্তু এ খেলায় নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়ার সম্ভাবনাও কম নয়।

বুল রানিং

 

 

 

 

 

 

 

 

 

 

ভারতীয় সিনেমা ‘জিন্দেগি না মিলেগি দোবারা’তে স্পেনের এই ভয়ঙ্কর খেলায় অংশগ্রহণ করতে দেখেছি ছবির তিন নায়ককে। পেছন থেকে ছুটে আসা ষাঁড়ের গুঁতো বাঁচিয়ে দৌড়নোতেই এই খেলার আসল মজা। বুঝতেই পারছেন এই খেলায় বিপদ কতটা!

বিগ ওয়েভ সার্ফিং

এটি বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর খেলাগুলির একটি। সমুদ্রের উত্তাল ঢেউয়ের সঙ্গে তাল মিলিয়ে স্লাইড বোর্ডের মাধ্যমে জলের ধাক্কা কাটিয়ে কাটিয়ে এগিয়ে চলার খেলা। ৪০-৫০ ফুট উঁচু ঢেউয়ের ধাক্কা সামলানো কি মুখের কথা!

বুল রাইডিং

চারদিক ঘেরা মাঠের মধ্যে ক্ষিপ্ত ষাড়ের পিঠে চড়ে টিকে থাকার এক ভয়ঙ্কর খেলা এটি। এই খেলায় প্রাণের ঝুঁকি কিছু কম নয়।

মোটরসাইকেল জাম্পিং

বড় বড় ২০-৩০ ফুট উঁচু মাটির ঢিবির উপর দিয়ে প্রচণ্ড গতিতে মোটরসাইকেল চালিয়ে একটার পর একটা উঁচু লাফ এবং তার সঙ্গে ভয়ঙ্কর জাগলিং...সব মিলিয়ে বেশ রোমাঞ্চকর খেলা এটি। নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পড়া এ খেলায় অহরহই দেখা যায়।

বেস জাম্পিং

অন্তত ১০০০-১৫০০ ফুট উঁচু টাওয়ারের উপর থেকে সোজা নীচে লাফ! তারপর মাটি ছোঁয়ার একটু আগে প্যারাশ্যুট খুলে নিয়ে নীচে নেমে আসা। এটাই এই খেলার আসল মজা। এই খেলায় অংশ নিতে গেলে মন আর স্নায়ুর জোর বেশ অনেকটাই থাকা প্রয়োজন। কারণ, কখনো কখনো চার-পাঁচ হাজার ফুট উঁচু থেকেও নীচে লাফিয়ে পড়ার ব্যবস্থা আছে। এই খেলার ঝুঁকি কতটা তা বলার প্রয়োজন আছে কি?

কেভ ডাইভিং

সমুদ্রের অতলে ডুবে জলের অনেক নীচে লুকিয়ে থাকা বড় বড় গুহার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ভেসে বেড়ানোর অদ্ভুত খেলা এটি। বেশ রোমাঞ্চকর এই খেলাটি বিশ্বের অসংখ্য মানুষের মধ্যে বেশ জনপ্রিয়।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে