আপডেট : ২৩ ডিসেম্বর, ২০১৫ ১৭:০৯

কত বছর বাঁচবেন? পরীক্ষা করুন বাড়িতেই

আন্তর্জাতিক ডেস্ক
কত বছর বাঁচবেন? পরীক্ষা করুন বাড়িতেই

আমি আর কতদিন বাঁচবো?” এমন প্রশ্ন অনেকের মতো হয়তো আপনার মনেও উদয় হয়। এর উত্তর জানতে আপনি নিশ্চয়ই কোন ডাক্তার কিংবা কোন জ্যোতিষীর কাছে সাহায্য নেয়ার কথা ভাবছেন।

কিন্তু এবার আপনাকে এ দুইয়ের কারো কাছেই যেতে হবে না। কত সময় আপনি বাঁচবেন এ প্রশ্নের উত্তর আপনি বাড়িতে বসেই জেনে নিতে পারেন। ভাবছেন কীভাবে?

ব্রাজিলের এক ফিজিশিয়ান ক্লদিও গিল আরাউজো এই বিষয়ে একটি পরীক্ষা আবিষ্কার করেছেন। এই পরীক্ষার জন্য কোন যন্ত্রপাতির প্রয়োজন নেই। দরকার নেই কোনও টাকা-পয়সা’রও।

এক্ষেত্রে আপনি ১০ নম্বরের একটি শারীরিক পরীক্ষার জন্য তৈরী হন। ভালো হয়, যদি  ঘরে আর একজন আপনার সামনে থাকে।

আপনাকে যা করতে হবে তা হলো- আপনি প্রথমে সোজা হয়ে দাঁড়াবেন। তারপর কোনও হাতের সাহায্য না নিয়ে, কিছু না ধরে হাঁটু গেড়ে বসুন। তারপরই আপনি আবার বসা থেকে উঠে দাঁড়ান। এক্ষেত্রেও আপনাকে কোন হাতের সাহায্য নেয়া যাবেনা। অর্থাৎ কোন কিছু ধরে উঠবেন না।

এভাবে আপনাকে ১০ এর মধ্যে নাম্বার দিতে বলুন আপনার সামনে থাকা লোকটিকে। দুবার এই পরীক্ষা করার পর পাওয়া আপনার পয়েন্ট যদি ৮ এর কম হয়, তাহলে জানবেন যে আপনি আর বড়জোর আর ৬ বছর বাঁচবেন।

তবে, আশার কথা হলো, ক্লদিও গিল এই পরীক্ষাটি করেছেন শুধুমাত্র ৫১ থেকে ৮০ বছর বয়সীদের নিয়ে। আর তিনি ২০০০ জন রোগীর উপর এই পরীক্ষা করার পরই এমন রায় দিয়েছেন।

আপনার বয়স যদি ৫০ এর কম হয়, তাহলে যে এই পরীক্ষার ফল মিলবে, এমনটা নাও হতে পারে।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/পিএম

উপরে