আপডেট : ১১ মার্চ, ২০১৬ ০৯:৩৯

শিক্ষানবিশ পদে ৩৩৪ জন লোক নিচ্ছে টিআইসিআই

বিডিটাইমস ডেস্ক
শিক্ষানবিশ পদে ৩৩৪ জন লোক নিচ্ছে টিআইসিআই

বাংলাদেশ কেমিক্যাল করপোরেশনের ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজে (টিআইসিআই) শিক্ষানবিশ পদে ৩৩৪ জন লোক নিয়োগ করা হবে বলে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই পদে নিয়োগের জন্য এরই মধ্যে অনলাইনে আবেদন শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে ২২ মার্চ রাত ১২টা পর্যন্ত।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এই পদে আবেদন করতে হলে প্রার্থীকে এসএসসি অথবা সমমান (বিজ্ঞান) এবং এইচএসসি (বিজ্ঞান) পদার্থবিদ্যা, রসায়ন ও উচ্চতর গণিতসহ উভয় পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা জিপিএ-২.৫ পেয়ে উত্তীর্ণ হতে হবে। অথবা এসএসসি বা সমমানসহ (বিজ্ঞান) অনুমোদিত সরকারি কারিগরি প্রতিষ্ঠান থেকে টিটিসির (মেশিনিস্ট/ ইলেকট্রিক্যাল/ ইলেকট্রনিকস/ টার্নার (লেদ)/ওয়েল্ডিং/ফিটিং (ভালব)/মিল রাইটস/বেঞ্চ ফিটার) দুই বছর মেয়াদের সনদসহ উভয় পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা জিপিএ-২.৫ থাকতে হবে। বয়স হতে হবে ২২ মার্চ ২০১৬ তারিখে সর্বোচ্চ ২৫ বছর এবং সর্বনিম্ন ১৭ বছর।
লিখিত পরীক্ষার ভিত্তিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের শুধু মৌখিক ও ফিটনেস পরীক্ষার সময় অনলাইন আবেদনে প্রদত্ত তথ্য অনুযায়ী সব মূল সনদ বা প্রত্যয়নপত্র সঙ্গে আনতে হবে। অনলাইনে আবেদনের কপি, প্রবেশপত্র এবং আবেদনে উল্লিখিত সব সনদ বা প্রমাণাদির এক সেটসহ তিন কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে। ছবিসহ জমাকৃত সব কাগজপত্র প্রথম শ্রেণির গেজেটেড বা সংস্থার ব্যবস্থাপক বা তদূর্ধ্ব পদের কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। নির্বাচিত প্রার্থীদের ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (টিআইসিআই), পলাশ, নরসিংদীর নিয়ন্ত্রণে ন্যূনতম ১২ মাস প্রশিক্ষণ গ্রহণ করতে হবে।
অনলাইনে আবেদনপত্র পূরণ-সংক্রান্ত নিয়মাবলি ও শর্তাবলি এবং নিয়োগ বিজ্ঞপ্তি বিসিআইসির ওয়েবসাইট www.bcic.gov.bd এবং টিআইসিআইর ওয়েবসাইট
www.tici-bcic.org-এ পাওয়া যাবে বা ডাউনলোড করা যাবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে