আপডেট : ১ মার্চ, ২০১৬ ১৩:৫৮

বিমানবাহিনীতে তরুণদের সুযোগ, থাকছে অফিসার পদে চাকরি

বিডিটাইমস ডেস্ক
বিমানবাহিনীতে তরুণদের সুযোগ, থাকছে অফিসার পদে চাকরি

তরুণদের কাছে সব সময়ই স্বপ্নের কর্মস্থল বিমানবাহিনী। সম্মান, আকর্ষণীয় সুযোগ-সুবিধা এবং রোমাঞ্চকর ক্যারিয়ারের পাশাপাশি দেশসেবার সুযোগ পাওয়া যায় বলে বিমানবাহিনীতে চাকরির চাহিদা থাকে সব সময়ই শীর্ষে। সম্প্রতি অফিসার ক্যাডেট পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে এই সুযোগের দ্বার আবারও খুলে দিয়েছে বাংলাদেশ বিমানবাহিনী। পদটিতে আবেদনের জন্য দেখে নিন বিস্তারিত:

শিক্ষাগত যোগ্যতা

অফিসার ক্যাডেটের বিভিন্ন শাখায় আবেদনের জন্য প্রয়োজন হবে ভিন্ন ভিন্ন যোগ্যতা। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন এটিসি, এডিডব্লিউসি ও ইঞ্জিনিয়ারিং শাখায়।

এটিসি: গণিত, পদার্থবিজ্ঞানসহ বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের অবশ্যই দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএ ২.৭৫ থাকতে হবে।

এডিডব্লিউসি: গণিত, পদার্থবিজ্ঞানসহ বিএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের অবশ্যই দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএ ২.৭৫ থাকতে হবে।

ইঞ্জিনিয়ারিং: ইঞ্জিনিয়ারিং কলেজ বা বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল, অ্যারোনটিক্যাল, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস, সিএসই অথবা মেটোরিয়াল ও মেটালরজিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএ ২.৭৫ পেয়ে পাস হতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন বিমানবাহিনীর ওয়েবসাইটের (http://joinbangladeshairforce.mil.bd) মাধ্যমে। আবেদন করা যাবে ২৫ এপ্রিল-২০১৬ তারিখ পর্যন্ত। নিয়োগের ব্যাপারে কোনো অসৎ ব্যক্তির সঙ্গে যোগাযোগ না করার অনুরোধ জানিয়েছে কর্তৃপক্ষ।

বিস্তারিত জানতে বাংলাদেশ বিমানবাহিনী কর্তৃক প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন:

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে