আপডেট : ১০ এপ্রিল, ২০১৯ ২০:২৩

বাংলাদেশে ঢুকে পড়ার ভয়ে পথ হারালো মমতার হেলিকপ্টার (ভিডিও)

আন্তর্জাতিক
বাংলাদেশে ঢুকে পড়ার ভয়ে পথ হারালো মমতার হেলিকপ্টার (ভিডিও)

হেলিকপ্টার বিভ্রাটে পড়লেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বুধবার (১০ এপ্রিল) এক নির্বাচনী প্রচার সভা থেকে অন্য সভায় যাওয়ার সময় মাঝ আকাশে পথ হারিয়ে ফেলে তার হেলিকপ্টার। ভারতীয় একটি দৈনিকের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জায়গাটির একপাশে বাংলাদেশ ও অন্যপাশে নেপাল সীমান্ত হওয়ায় ভয় পেয়েছিলেন কপ্টারের পাইলট। এতে প্রায় ৩৩ মিনিট আকাশ চক্কর কাটে কপ্টারটি।

শিলিগুড়ি থেকে চোপড়া ২২ মিনিটের পথ। জানা গিয়েছে, সেই ২২ মিনিটের পথ পৌঁছতে সময় লাগে ৫৫ মিনিট। প্রায় ৩৩ মিনিট আকাশে ঘুরে বেড়াল কপ্টারটি। চোপড়ার সভায় পৌঁছেই নিজেই একথা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, এই ঘটনার তদন্ত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, আসাম রাজ্যের লক্ষ্মীপুর জেলার চোপড়া থানায় আয়োজিত এক সভার উদ্দেশে যাচ্ছিল মমতা ব্যানার্জির হেলিকপ্টার। সংশ্লিষ্ট সূত্র বলছে, মমতার হেলিকপ্টার মাঝ আকাশে রাস্তা ভুলে সেটি ঢুকে পড়ে বিহারে।

আরও জানানো হয়- চোপড়ার পশ্চিমদিকে নেপালের আকাশসীমা এবং পূর্বদিকে বাংলাদেশের আকাশসীমা। তাই রাস্তা হারিয়ে ভিন দেশের আকাশসীমানায় মুখ্যমন্ত্রীর কপ্টারের ঢুকে যাওয়ার প্রবল সম্ভাবনা ছিল। সেক্ষেত্রে মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার যথেষ্ট আশঙ্কা ছিল। তাই সতর্কভাবে কপ্টারটি চালাতে গিয়ে উল্টো পথ হারিয়ে ফেলে চালক।

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ১৭তম লোকসভা নির্বাচন। সাত দফার প্রথম দফার ভোট হবে এদিন। মমতার তৃণমূল কংগ্রেস জোর প্রচারণা চালাচ্ছে। বুধবার তার প্রথম সভাটি ছিল চোপড়া থানায়। আর সেখানে যাওয়ার পথেই এমন বিভ্রান্তিতে পড়তে হয়েছে মুখ্যমন্ত্রী মমতাকে।

শিলিগুড়ির আড়াইমাইলে হোটেলে ছিলেন মমতা। বুধবার সকালে সেই হোটেলের সামনে থাকা হেলিপ্যাড থেকে হেলিকপ্টারটি ওড়ে। চোপড়া থানার দাসপাড়ার দিকে যাচ্ছিল সেটি। কিন্তু আসতে অনেকটাই দেরি হলে অনেকেই চিন্তিত হয়ে পড়েন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে