আপডেট : ৮ এপ্রিল, ২০১৯ ১৫:৪০

৩২ বার হেরে এবার প্রধানমন্ত্রী প্রার্থী!

অনলাইন ডেস্ক
৩২ বার হেরে এবার প্রধানমন্ত্রী প্রার্থী!

সব ধরনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অভিজ্ঞতা আছে তার। আর এই নির্বাচন করতে গিয়ে এ পর্যন্ত হেরেছেন সবমিলিয়ে ৩২ বার। কিন্তু তাতেও দমে যাননি। ১৯৬২ সাল থেকে একাধারে নির্বাচনী ময়দানে রয়েছেন তিনি। নির্বাচনী এই লড়াইয়ে বারবার পতনের মধ্য দিয়ে গেলেও এবার এই হারকে জয় করতে প্রার্থী হয়েছেন রাষ্ট্রের সর্বোচ্চ পদে।

বলা হচ্ছে ভারতীয় নাগরিক ড. শ্যাম বাবু সুবুধির কথা। তার বয়স ৮৪ বছর। ভারতের উড়িষ্যা রাজ্যের এই বাসিন্দা জীবনের অন্তিম সময়ে এসে সর্বোচ্চ পদে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন। লড়াই করবেন উড়িষ্যার আসকা ও বেরহামপুর আসন থেকে।

ভারতীয় সংবাদসংস্থা এএনআই এক টুইটে জানায়, ড. শ্যামবাবু ১৯৬২ সাল থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লোকসভা ও রাজ্যসভা নির্বাচনে লড়েছেন। কিন্তু কোনোবারই জিততে পারেননি তিনি। তবে বারবার প্রার্থী হওয়ায় তার একটাই কারণ, রাজ্যের দুর্নীতিকে নিমূল করা।

শ্যাম বাবু বলেন, ‘৩২ বার আমি নির্বাচনে প্রার্থী হয়েছি এবং প্রতিবারই হেরেছি। কিন্তু তারপরও দুর্নীতির বিরুদ্ধে এই সংগ্রাম আমাকে চালিয়ে যেতে হবে।‘ নির্বাচনে তার প্রতীক ক্রিকেট ব্যাট, যাতে লেখা ‘প্রধানমন্ত্রী প্রার্থী’। তিনি বলেন, ‘হারি-জিতি পরোয়া করি না। দুর্নীতির বিরুদ্ধে লড়াই চালিয়েই যাব।’

অনেকেই শ্যামবাবুর সাহসী পদক্ষেপের প্রশংসা করছেন। তিনি নিজেই মানুষের ঘরে ঘরে গিয়ে ভোট চান। শ্যামবাবুর প্রতীকের উল্টো দিকে লেখা প্রধানমন্ত্রী পদপ্রার্থী।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে