আপডেট : ১৪ মার্চ, ২০১৯ ১১:৩৭

মেসির জোড়া গোলে কোয়ার্টারে বার্সা

অনলাইন ডেস্ক
মেসির জোড়া গোলে কোয়ার্টারে বার্সা

দুর্দান্ত মেসিতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিয়েছে বার্সেলোনা। জোড়া গোল করার পাশাপাশি দুই সতীর্থের গোলে রাখলেন অবদান পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। তাতেই লিওঁর মাঠে বড় জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো লা লিগা চ্যাম্পিয়নরা।

গতকাল ঘরের মাঠে লিওঁকে ৫-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। জোড়া গোল করেছেন মেসি। বাকি একটি করে গোল করেছেন ফিলিপে কৌতিনিয়ো, জেরার্দ পিকে ও উসমান দেম্বেলে। এরআগে লিওঁর মাঠে প্রথম পর্ব গোলশূন্য ড্র হয়েছিল।

ক্যাম্প ন্যুতে ম্যাচের ১৭তম মিনিটেই দলকে এগিয়ে নেন মেসি। মেসির বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢোকা লুইস সুয়ারেস ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টিতে সফল স্পট শটে বল জালে পাঠান আর্জেন্টাইন তারকা।

৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ফিলিপে কৌতিনিয়ো। বিরতির পর ৫৮তম মিনিটে বাঁ দিক থেকে বার্সেলোনার ডি-বক্সে উড়ে আসা বল ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল পেয়ে যান স্বাগতিক তারকা তুজা।  নিচু শটে ব্যবধান কমান ফরাসি এই মিডফিল্ডার।

৭৮তম মিনিটে ব্যবধান আবারও দ্বিগুন করেন মেসি। ক্লাব ফুটবলের ইউরোপ সেরা প্রতিযোগিতায় এবারের আসরে মেসির এটি অষ্টম ও সব মিলিয়ে ১০৮তম গোল। আর ঘরের মাঠে ৬১ ম্যাচে ৬২তম গোল। পাশাপাশি টানা ১১ মৌসুমে ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে কমপক্ষে ৩৫টি করে গোল করার কীর্তি গড়লেন আর্জেন্টাইন অধিনায়ক।

শেষের দিকে পিকে আর দেম্বেলের গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে টানা ৩০ ম্যাচ অপরাজিত থাকলো বার্সেলোনা।

দিনের অপর ম্যাচে বায়ার্ন মিউনিখকে তাদের মাঠে ৩-১ গোলে উড়িয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে লভারপুল। এর আগে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করা দলগুলো হলো ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, টটেনহ্যাম হটস্পার, আয়াক্স, পোর্তো ও ইউভেন্তুস।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে