আপডেট : ৬ মার্চ, ২০১৯ ১৫:৩১

হিন্দুদের ‘গো-মূত্র পানকারী’ বলায় বরখাস্ত পাকিস্তানের মন্ত্রী

আন্তর্জাতিক
হিন্দুদের ‘গো-মূত্র পানকারী’ বলায় বরখাস্ত পাকিস্তানের মন্ত্রী

হিন্দুদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় পাকিস্তানের এক মন্ত্রীকে বরখাস্ত করেছে সরকার। হিন্দুদের ‘গো-মূত্র পানকারী’ বলে আখ্যায়িত করে সমালোচিত ও বিতর্কিত হওয়ায় পাঞ্জাবের তথ্যমন্ত্রী ফাইয়াজুল হাসান চৌহানকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

এনডিটিভি জানায়, ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা পরিস্থিতিতে গত মাসে এক সংবাদ সম্মেলনে মন্ত্রী হিন্দুদের ‘গো-মূত্র পানকারী জীব’ হিসেবে উল্লেখ করেন চৌহান।

তিনি বলেন, “আমরা মুসলমান এবং আমাদের আছে মওলা আলীর সাহসী পতাকা এবং হজরত ওমরের বীরত্বের ধ্বজা। আপনাদের কাছে এই ধ্বজা নেই।”

মন্ত্রী ফাইয়াজুল আরও বলেন, “এই বিভ্রান্তিতে থাকবেন না যে আপনারা আমাদের চেয়ে সাতগুণ ভালো! আমাদের যা আছে তা আপনাদের নেই, আপনারা মূর্তি পূজা করেন।”

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই বক্তব্য ভাইরাল হয়ে যাওয়ায় ব্যাপক সমালোচিত হন মন্ত্রী। এমন মন্তব্যের জন্য দুঃখপ্রকাশও করেন পাঞ্জাবের তথ্যমন্ত্রী।

কিন্তু দলের মধ্যেই সমালোচনা ওঠায় পাঞ্জাবের পিটিআই সরকার তার বিরুদ্ধে কঠোর অবস্থানে যায়। একাধিক মন্ত্রীও তার সমালোচনা করেন।

মঙ্গলবার এক টুইটার বার্তায় পিটিআই ঘোষণা করে, ফাইয়াজকে মন্ত্রিত্ব থেকে বরখাস্ত করা হয়েছে। এতে উল্লেখ করা হয়, কারও ধর্মীয় বিশ্বাসে আঘাত লাগে, এমন কোনো মন্তব্য করা উচিত নয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে