আপডেট : ২০ নভেম্বর, ২০১৮ ০৯:৩৮

বিয়ে শেষে পরীক্ষার হলে

অনলাইন ডেস্ক
বিয়ে শেষে পরীক্ষার হলে

রনে বিয়ের সাজ। সামনে ক্যালকুলেটর, প্রশ্নপত্র। কলম নিয়ে লিখে চলেছেন দ্রুত। হলের সবার নজর তার দিকে। কারণ এই মেয়েটাই কিছুক্ষণ আগে মন্ত্র পড়ে নিজের বিয়ে সম্পন্ন করেছেন। আর তার পর পরই ছুটেছেন পরীক্ষার হলে। গত রোববার এমন ঘটনা ঘটেছে ভারতের কর্নাটকের এক কলেজে।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সকাল পৌনে আটটা থেকে পৌনে নয়টার মধ্যে বিয়ে সম্পন্ন হয় বিকম পরিক্ষার্থী স্বেতার। আর বিয়ের পরই সোজা চলে আসেন পরীক্ষার হলে। স্বেতার বাগদান হয় গত ৬ মে। আর বিয়ে ঠিক হয় ১৮ নভেম্বর। তার বিকমের করপোরেট অ্যাকাউন্ট ও ল’র পরীক্ষা হওয়ার কথা ছিল ৩ নভেম্বর। ভেবেছিলেন, পরীক্ষার ঝামেলা শেষ করেই বিয়ের পিঁড়িতে বসবেন। কিন্তু নির্বাচনের কারণে ওই দিনের পরীক্ষা পিছিয়ে যায়। আর পরীক্ষাটা পড়ে তার বিয়ের দিনেই। তাই বাধ্য হয়ে বিয়ের সাজেই হলে ছুট আসেন তিনি।

পরীক্ষা চলাকালে তার বর বাইরেই অপেক্ষা করছিলেন। পরে বরকে নিয়ে বিয়ের বাকি আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে যোগ দেন স্বেতা। তিনি বলেন, ‘আমার প্রস্তুতি ভালো ছিল। তবে বিয়ের দিনই যে পরীক্ষা পড়বে, তা ভাবতেই পারিনি। কোনোভাবেই পরীক্ষাটা মিস করতে চাইনি আমি। স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনও রাজি হন। এটা আমার জন্য নতুন এক অভিজ্ঞতা।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে