আপডেট : ১৪ আগস্ট, ২০১৮ ১১:১৫

মোদির একাকীত্ব ঘোঁচাতে পাত্রী খুঁজছেন ট্রাম্প!

অনলাইন ডেস্ক
মোদির একাকীত্ব ঘোঁচাতে পাত্রী খুঁজছেন ট্রাম্প!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টানটা মনে হয় একটু বেশিই। আর এ কারণেই হয়তো মোদির একাকীত্ব ঘোঁচাতে পাত্রী খুঁজছিলেন ট্রাম্প! ভারতের প্রধানমন্ত্রীর জন্য ট্রাম্পের ওই ঘটকালির কথা এবার মার্কিন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। খবর এনডিটিভির।

বিভিন্ন সময় ট্রাম্প মুখ ফসকে কী কী বলেছেন- তার একটি লম্বা তালিকা আছে মার্কিন সংবাদমাধ্যমের ওই প্রতিবেদনে। সেখানে মোদির জন্য মেয়ে দেখার প্রসঙ্গও সেখানেই এসেছে। গত বছর মোদির মার্কিন সফরের ঠিক আগেই ঘটনাটি ঘটেছিল বলে রিপোর্টে উল্লেখ করা হয়।

হোয়াইট হাউসের আমন্ত্রণে সাধারণত রাষ্ট্রনায়করা সস্ত্রীকই আসেন। কিন্তু মোদির সফর নিয়ে বিপাকে পড়েন হোয়াইট হাউসের কর্মীরা। তারা ট্রাম্পকে বলেছিলেন, মোদির সঙ্গে তার স্ত্রীর দীর্ঘদিন কোনো যোগাযোগ নেই। ট্রাম্প সে কথা শোনামাত্র বলে ওঠেন, ‘তাই নাকি! দেখি তা হলে, এখানে মোদির জন্য কাউকে পাই কিনা!’

হোয়াইট হাউসের মুখপাত্র সারা হুকাবি পরে অবশ্য সংবাদমাধ্যমকে বলেন, ‘রাষ্ট্রনেতাদের অনেকের সঙ্গেই ট্রাম্প ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তুলেছেন। সেই সুবাদে তাদের মধ্যে খোলামেলা কথাবার্তাই হয়!’ ট্রাম্পের ভূগোল-জ্ঞান সম্পর্কেও নানা খবর চাউর হয়েছে। মোদির সফরের আগেই সেবার ট্রাম্প দক্ষিণ এশিয়ার মানচিত্রটা ভালো করে দেখছিলেন।

এ সময় তিনি ভুটানকে বলছিলেন ‘বাটন’, নেপালকে ‘নিপ্ল’! নাম প্রকাশে অনিচ্ছুক হোয়াইট হাউসকর্মীরা সংবাদমাধ্যমকে এসব কথা বলেন। ট্রাম্পের ধারণা ছিল- নেপাল-ভুটানও ভারতেরই অংশ!

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে