আপডেট : ২০ মে, ২০১৮ ১৯:৫৩

শিক্ষামন্ত্রী হিসেবেও মাহাথিরকে চায় মালয়েশিয়া

অনলাইন ডেস্ক
শিক্ষামন্ত্রী হিসেবেও মাহাথিরকে চায় মালয়েশিয়া

বিগত কয়েক বছরের দুর্নীতি ক্ষতিগ্রস্থ মালয়েশিয়াকে নতুন রূপে গড়ার প্রত্যয়ে এবার প্রধানমন্ত্রীর পাশাপাশি শিক্ষামন্ত্রী হিসেবেও ড. মাহাথিরকে চাচ্ছে মালয়েশিয়ার নাগরিকেরা।

গত ১৭ মে মন্ত্রিসভা নির্বাচনের এক আলোচনায় ৯২ বছর বয়সী নবনিযুক্ত প্রধানমন্ত্রী মাহাথির শিক্ষামন্ত্রীর পদ নেবারও আকাঙ্খা প্রকাশ করেন। তার মতে, বহু মালয়েশিয়ান এখনো অশিক্ষিত এবং শিক্ষা কাঠামো বেশ পুরনো।

দেশের মানুষকে আরো কম্পিউটার বিজ্ঞানে পারদর্শী হবার আহ্বান জানান তিনি। এবং নিজে থেকেই এই মন্ত্রণালয়টি দেখার ইচ্ছার পোষণ করেন।

তবে ড. মাহাথিরের নতুন রাজনৈতিক দল পাকাতান হারাপানের ইস্তেহার অনুযায়ী, প্রধানমন্ত্রী কোন মন্ত্রী পদের দায়িত্ব নিতে পারবেন না। সে অনুযায়ী গত শুক্রবার তিনি সেই ইচ্ছা থেকে সরে দাঁড়ান।

অপরদিকে মালয়েশিয়ানদের কাছে মাহাথিরের জনপ্রিয়তা বিপুল। মাহাথিরকেই শিক্ষামন্ত্রী হিসেবে চাচ্ছে নাগরিকেরা। অনলাইন যোগাযোগ মাধ্যমে এক দিনে প্রায় সাত লক্ষ মালয়েশিয়ান মাহাথিরকে যোগ্য শিক্ষামন্ত্রী হিসেবে দাবি করে একটি পিটিশনে সাক্ষর করেছেন।

তাদের মতে, মাহাথিরের হাত ধরেই নতুন শিক্ষা ব্যবস্থার জোয়ার সৃষ্টি হবে মালয়েশিয়ায়। উল্লেখ্য, গত ৯ মে মালয়েশিয়ার নির্বাচনে ড. মাহাথিরের জোট পাকাতান হারাপান জয়ী হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে