আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৫০

বাবরি মসজিদ পুনরায় নির্মাণ করা হবে

আন্তর্জাতিক
বাবরি মসজিদ পুনরায় নির্মাণ করা হবে

ভারতে মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি বলেছেন, আমরা কখনোই মসজিদের (বাবরি মসজিদ) দাবি ছাড়ব না, ইনশাআল্লাহ্ তা পুনরায় তৈরি হবে। শনিবার নয়াদিল্লিতে ‘স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অব ইন্ডিয়া’র (এসআইও) সর্বভারতীয় সম্মেলনে ভাষণ দেয়ার সময় তিনি ওই মন্তব্য করেন।

ওয়াইসি বাবরী মসজিদের প্রতি ইঙ্গিত করে বলেন, ‘আমাদের মসজিদ ছিল, আছে এবং তা থাকবে। ইনশাআল্লাহ্ সুপ্রিম কোর্টের রায় আমাদের পক্ষে যাওয়ার পর তা পুনরায় তা তৈরি হবে। আমার বিশ্বাস আছে যে, সুপ্রিম কোর্টের রায় আস্থা-বিশ্বাসের ভিত্তিতে নয় বরং তথ্য প্রমাণের ভিত্তিতে হবে।’

ওয়াইসি বলেন, ‘ওরা যারা আমাদের ভয় দেখানোর চেষ্টা করছে, আমাদের শরীয়ার বিরুদ্ধে আওয়াজ তুলছে ওরা আমাদেরকে দাবি ছেড়ে দিতে বলছে। আমি তাদের বলে দিতে চাই আমরা আমাদের মসজিদের দাবি কখনোই ছাড়বো না।’

আসাদউদ্দিন ওয়াইসি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে দুর্নীতিকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশে বলেন, গীতাঞ্জলি জেমসের মালিক মেহুল চোকসের সঙ্গে তার কী সম্পর্ক আছে?

ভারতে যারা দুর্নীতি করে বিদেশে পালিয়ে গেছেন তাদের সম্পর্কে তীব্র সমালোচনা করে ওয়াইসি বলেন, “যারা আমাদের পাকিস্তানি বলে থাকেন আমি সেসব দায়িত্বশীলদের জিজ্ঞেস করতে চাই- হর্ষদ মেহতা, কেতন পারেখ, নীরব মোদিরা কি মুসলিম ছিলেন? প্রধানমন্ত্রী মোদি যাকে ‘মেহুল ভাই’ বলেন তিনি কি মুসলিম ছিলেন? এরা ভারত মাতার সম্পদ লুট করে দেশ ছেড়ে পালিয়ে গেছেন। আমাদের দেশকে লুট করেছেন। মায়ের সঙ্গে বিশ্বাসঘাতকতাকারীদের আপনারা কী গালি দেবেন?

ওয়াইসি বলেন, আমি দেশের প্রধান সেবকের (প্রধানমন্ত্রী) কাছে জিজ্ঞেস করতে চাই, মহাশয় আপনি যাকে ‘ভাই’ বলেছিলেন, তিনিই তো লুট করে পালিয়ে গেছেন? আপনি এবার কাকে ভাই বলবেন?”

তিনি এসআইও সদস্যদের উদ্দেশে বলেন, “আপনারা নিজেদের আদর্শ অনুসারে নির্ভয়ে কাজ করুন, ভয় পাওয়ার কোনো কারণ নেই। ভারত আমাদের দেশ, এবং তা থাকবে। এখানে কেউ আমাদের দাবিয়ে রাখতে পারবে না।”

ভারতকে শক্তিশালী করতে হলে মুসলিমদের মজবুত করতে হবে বলেও মন্তব্য করেন ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি এমপি।

 বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে