আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:১১

মসজিদে নববীতে বসে তাস খেলছে নারীরা

অনলাইন ডেস্ক
মসজিদে নববীতে বসে তাস খেলছে নারীরা

মসজিদে নববীতে বসে এক দল নারীর সম্মিলিত হয়ে তাস খেলার ছবি ভাইরাল হয়ে গেছে। এ দৃশ্য ছড়িয়ে পড়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে ব্যাপক ক্ষোভ প্রকাশ করা হয়েছে। এই খবর দিয়েছে পাকিস্তানের জনপ্রিয় দৈনিক ডন উর্দু।

ছবিতে দেখা যায় চারজন বোরকা পরিহিত নারী একটি জায়গায় বসে খুব মজা করে তাস খেলছে। আর আশপাশের অবস্থায় বুঝা যায় এটা রাতের বেলার ঘটনা। তাদের পাশ দিয়ে হেঁটে যাচ্ছে এহরাম পড়া হজ বা ও ওমরা করা লোকজন। আর মেঝে দেখে মনে হচ্ছে এটা বায়তুল্লাহ থেকে কিছু দূরে একটি জায়গা, যেখানে আরো অসেক মানুষ বসে আছে। কেউ আবার ইবাদত করছে।চারজন নারীর সবাই কালো বোরকা পরিধান করা ছিলো, তাই তাদের চেহারাও দেখা যায় নি। শনাক্তও করা যায় নি মূলত তারা কারা।

তবে সৌদি সরকার এ বিষয়ে এখন পর্যন্ত কোন বিবৃতি জানায় নি। এ ছবি রসদ নেটওয়ার্ক নামক সাইট থেকে শেয়ার করা হয়েছে। সেখানে বলা হয়েছে, মসজিদে হারামের বহিরাংশের গেট ফাহদ এর সামনে এসব নারী তাশ খেলছে। এরপরে এ ছবি ব্যাপকভাবে ভাইরাল হয়। প্রায় ২৫ হাজার শেয়ার হয়েছে।

এরপরে সৌদি আরবের আখবারুকাল আন, আখবারুনাল ইউম,আনান নেটের মত বিভিন্ন পত্রিকা এ খবর প্রচার করে। তবে কেউ কেউ আবার ধারণা করছেন, এই ছবি এডিট করে বায়তুল্লাহয় বসিয়ে দিয়ে কেউ এটা প্রচার করছে।

সূত্র: ডন উর্দু 

উপরে