আপডেট : ১১ ডিসেম্বর, ২০১৭ ১৫:১৮

যুক্তরাজ্যে ভারী তুষারপাতে শতাধিক ফ্লাইট বাতিল

অনলাইন ডেস্ক
যুক্তরাজ্যে ভারী তুষারপাতে  শতাধিক ফ্লাইট বাতিল

ভারী তুষারপাতের কারণে যুক্তরাজ্য ও এর আশপাশের অঞ্চলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তুষারের ছাদরে ঢেকে গেছে বৃটেনের রাস্তাঘাট। ব্যহত হচ্ছে স্বাভাবিক জীবন যাত্রা। বন্ধ হয়ে পড়েছে যান চলাচল। হিথরো বিমানবন্দরে বাতিল করা হয়েছে শতাধিক বিমানের ফ্লাইট। এ ছাড়া অন্যান্য বিমানবন্দরগুলোর অবস্থাও প্রায় একই রকম।  

যুক্তরাজ্যের আবহাওয়া অধিদপ্তর এ নিয়ে সতর্কবার্তা জারি করেছে বলেছে তুষারপাতের মাত্রা আরো বাড়তে পারে। তীব্র তুষারপাতের প্রভাবে প্রত্যন্ত অঞ্চল সমূহের সঙ্গে সাময়িক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়তে পারে। স্থবির হয়ে পড়তে পারে গণপরিবহনও। ব্যক্তিগত গাড়ি নিয়ে চলাচলের ক্ষেত্রেও আবহাওয়া পরিস্থিতি বুঝে যাত্রা করার নির্দেশ দেয়া হয়েছে।  

তবে এমন পরিস্থিতিতে দেশটির জরুরি সঙ্কট মোকাবেলা সংস্থাগুলো সর্বোচ্চ প্রস্তুতি নিয়ে রেখেছে।

কিছু কিছু অঞ্চলে তাপমাত্রা মাইনাস ৯ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নেমে গেছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওয়েস্ট মিডল্যান্ড এলাকার শতাধিক ঘরবাড়ি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারী তুষারপাতের কারণে লুটন ও স্টানস্টিড বিমানবন্দরের বিমান চলাচল সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।  

এদিকে বৃটিশ এয়ারওয়েজ জানিয়েছে, হিথরো বিমানবন্দরে এ পর্যন্ত একশোরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়াও বিদ্যুৎ বিভ্রাটের কারণে হিথরো এয়ারপোর্টগামী একটি রেল লাইন অচল হয়ে গেছে। অনেক অঞ্চলে রেল সেবা বাধাগ্রস্ত হচ্ছে। বেশ কিছু জায়গায় ভারি তুষারপাতের ফলে দেখা দিয়েছে বিদ্যুৎ বিভ্রাট। বন্ধ করে দেয়া হয়েছে শত শত স্কুল।  

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে