আপডেট : ২৩ আগস্ট, ২০১৭ ২০:২০

সৌদি আরবে রাস্তায় নাচার অপরাধে কিশোর আটক (ভিডিও)

আন্তর্জাতিক
সৌদি আরবে রাস্তায় নাচার অপরাধে কিশোর আটক (ভিডিও)

সৌদি আরবের রাস্তার ক্রসিং পয়েন্টে দাঁড়িয়ে নাচার অপরাধে ১৪ বছর বয়সী এক কিশোরকে আটক করেছে দেশটির পুলিশ। এ ঘটনা ঘটেছে উপকূলীয় শহর জেদ্দায়।

মঙ্গলবার তাকে আটক করা হয়। ঘটনার সময় সে জেদ্দার একটি সড়কের ক্রসিং পয়েন্টে দাঁড়িয়ে ১৯৯০ এর দশকের হিট গান ‘মাকারেনা’ শুনছিল আর নাচছিল। তার মাথায় পরা ছিল হেডফোন। বেশ কিছুক্ষণ তার নাচার সময় দাঁড়িয়ে যায় গাড়ি।

পুলিশ অভিযোগ করেছে, তার এ আচরণ অশোভন। এতে যান চলাচল বিঘ্নিত হয়েছে। মক্কা পুলিশ এক বিবৃতিতে এসব কথা বলেছে। তবে গোলগাল গড়নের ওই বালকটির নাম বা সে কোন দেশের নাগরিক তা জানা যায়নি। পরিষ্কার করে বলা হয়নি, তার বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে কোনো অভিযোগ আনা হবে কিনা।

বালকটির ৪৫ সেকেন্ডের ভিডিও ইউটিউব সহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে বিপুল সংখ্যক মানুষ ওই ভিডিও শেয়ার করেছেন। ওই ভিডিওতে দেখা যায়, বালকটি একটি স্ট্রাইপ দেয়া একটি টি-শার্ট পরে আছে। তার পরনে ধূসর শর্টস। উজ্বল রঙের জুতা পরা। রাস্তার ফুটপাত থেকে একটি সড়কের ক্রসিংয়ের ঠিক মাঝখানে গিয়ে সে গানের তালে তালে নাচা শুরু করে। এ সময় ৫ লেনের সড়কটিতে গাড়ি থেমে যায়।

উল্লেখ্য, এ মাসের শুরুর দিকে সৌদি আরবের পুলিশ মঞ্চে এক রকম শরীর দোলানোর অভিযোগে একজন নারী সঙ্গীতশিল্পীকে গ্রেপ্তার করে। পরে তাকে ছেড়ে দেয়। সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তায়েফের একটি সঙ্গীত উৎসবে নাচতে দেখা যায় আবদাল্লাহ আল শাহানি নামের ওই শিল্পীকে। তার ভিডিও-ও ভাইরাল হয়ে যায়। মাদক নিয়ন্ত্রণ বিষয়ক জাতীয় কমিটি সৌদি আরবে নাচ নিষিদ্ধ করেছে। সৌদি মিডিয়ার মতে, মাদক ব্যবহারকে উৎসাহিত করে নাচ।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে