আপডেট : ১৯ আগস্ট, ২০১৭ ১০:৩৬

মাঝরাতে বিকট বিস্ফোরণে কেঁপে উঠল দার্জিলিং!

অনলাইন ডেস্ক
মাঝরাতে বিকট বিস্ফোরণে কেঁপে উঠল দার্জিলিং!
১৮ আগস্ট দিবাগত রাত ১২টার ঘটনা। পুলিশ জানায়, শহরের সুপার মার্কেট এলাকায় বিস্ফোরণ হয়। মাঝরাতে বিকট বিস্ফোরণে কেঁপে উঠল দার্জিলিং। তাতে কেউ হতাহত হয়েছে কি না গভীর রাত রাত পর্যন্ত তা নিশ্চিত ভাবে জানা যায়নি।। তবে বিস্ফোরণের তীব্রতায় গোটা শহর কেঁপে ওঠে। পুলিশের প্রাথমিক অনুমান, পেট্রোল বোমা কিংবা অন্য কোনও শক্তিশালী বোমা ব্যবহার করা হয়েছে। দার্জিলিঙের আইজি মনোজ বর্মা বলেন, ‘কে বা কারা কী উদ্দেশ্যে বিস্ফোরণ ঘটিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।’ 
 
স্থানীয়রা জানান, রাতে বিকট শব্দে দার্জিলিং শহরের ক্লাবসাইড রোড, চকবাজার এলাকা কেঁপে ওঠে। ভয়ে অনেকে ঘর ছেড়ে বেরিয়ে আসেন। সেই মুহূর্তে আবার বিদ্যুৎ চলে যায়। তাতে আতঙ্ক বাড়ে আরও। রাজীব প্রধান, নিমা শেরপার মতো অনেকে টর্চ হাতে থানার দিকে যান। পথে একটি পুলিশ ভ্যান থমকে থাকতে দেখেন। মিনিট দশেক পরে দমকল, বিপর্যয় মোকাবিলার বাহিনী নিয়ে পুলিশ তল্লাশিতে নামে। পুলিশের মতে এটি গুরুতর ঘটনা।   
অতীতেও আন্দোলনের সময়ে ঠিক আলোচনার মুখে কট্টরপন্থীরা নানা ভাবে তা ভন্ডুলের চেষ্টা করেছে। সব ক্ষেত্রেই আক্রমণের লক্ষ্য ছিল পুলিশ। এ দিনও টহলরত কোনও ভ্যান নিশানা ছিল কি না তা দেখা হচ্ছে। কারণ, মাঝরাতে সুপার মার্কেটে একটি ভ্যান রোজ যায় এ দিন তা যেতে একটু দেরি হয়। তবে রাস্তার ধারে থাকা কোন ঘরদোর বা স্থানীয় কোন বাসিন্দার ক্ষতি হয়েছে কি না পুলিশ তা খুঁজছে। মোর্চার কেন্দ্রীয় কমিটির এক নেতা বলেন, এই বিস্ফোরণের পিছনে কারা পুলিশই তা খুঁজে বার করুক।
উপরে