আপডেট : ২৯ মার্চ, ২০১৬ ১৬:০২

বউয়ের দেখা পেতে মিশরের বিমান ছিনতাই!

আন্তর্জাতিক ডেস্ক
বউয়ের দেখা পেতে মিশরের বিমান ছিনতাই!

কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডের উদ্দেশ্যে নয়, বউয়ের দেখা পেতেই ছিনতাই করা হয়েছিল মিশরের বিমানটি। এই তথ্য নিশ্চিত করেছে মিশর এবং সাইপ্রাস উভয় দেশের কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৯মার্চ) স্থানীয় সময় সকালে ছিনতাইয়ের শিকার হয় মিশরের সরকারি এয়ারলাইন্স 'ইজিপ্ট এয়ার' এর এমএস১৮১ প্লেনটি। আলেকজান্দ্রিয়া থেকে উড্ডয়নের পর প্লেনটি ছিনতাই হয়। বিমানটিতে ৮০ জনের বেশি যাত্রী ও ক্রু ছিল। আত্মঘাতী বোমা বিস্ফোরণের হুমকি দিয়ে প্লেনটি সাইপ্রাসে অবতরণে বাধ্য করে ছিনতাইকারী।

পরে চার বিদেশী ও ক্রু বাদে ছিনতাই হওয়া ইজিপ্টএয়ারের সব যাত্রীকে ছেড়ে দেয় ছিনতাইকারী। ইজিপ্টএয়ারের অফিশিয়াল টুইটারে বিষয়টি নিশ্চিত করেছে ইজিপ্টএয়ার কর্তৃপক্ষ।

মিশরীরের রাষ্ট্রীয় টেলিভিশনের এক প্রতিবেদনে বলা হয়, ২৭-২৮ বছর বয়সী ছিনতাইকারীর নাম ইব্রাহীম সামাহ। মিশরের এমপি মুস্তাফা বাকরি টুইটারে বলেন, সামাহ যুক্তরাষ্ট্রের আটলান্টা বিশ্ববিদ্যালয়ের পশুপালন বিদ্যা বিভাগের ভিজিটিং প্রফেসর। তার মিশর ও যুক্তরাষ্ট্রের দৈত নাগরিকত্ব রয়েছে বলেও জানায় মিশরের রাষ্ট্রীয় টেলিভিশন।

ছিনতাইয়ের পরপর বলা হয়েছিল ব্যক্তিগত কোনো কারণে বিমানটি ছিনতাই করেছে ছিনতাইকারী। এমনও বলা হয়, ‘রাজনৈতিক আশ্রয়ের’ উদ্দেশ্যে বিমানটি ছিনতাই করা হয়েছে। পরে সাইপ্রাস ব্রডকাস্টিং (সিওয়াইবিসি)  জানায়, দেশে বসবাস করা বিচ্ছেদ হওয়া বউয়ের দেখা পেতে এই কাণ্ড ঘটিয়েছেন সামাহ।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সিওয়াইবিসি আরো জানায়, সন্দেহভাজন ওই ছিনতাইকারী আরবিতে লেখা একটি চিঠি ছুঁড়ে মারে এবং সেটা তার বিচ্ছেদ হওয়া স্ত্রী কাছে পৌঁছে দিতে বলা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে