আপডেট : ২৭ মার্চ, ২০১৬ ১৩:২০

বাংলাদেশ বিদ্বেষী মোদি!

আন্তর্জাতিক ডেস্ক
বাংলাদেশ বিদ্বেষী মোদি!

কথিত বাংলাদেশি অভিবাসী নিয়ে ফের  সরব হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  তিনি বলেছেন বাংলাদেশ থেকে ভারতে নতুন করে অভিবাসী আসা বন্ধ করতে যেমন তার সরকার ব্যবস্থা নিচ্ছে তেমনি আসামে থাকা অভিবাসীদের নিজের দেশে ফেরত পাঠানোর জন্যও ব্যবস্থা নেয়া হচ্ছে।

শনিবার (২৬মার্চ) আসামের লখিমপুর জেলার নারায়ণপুরে এক নির্বাচনী জনসভায় দেওয়া বক্তব্যে তিনি বাংলাদেশিদের সম্পর্কে এসব মন্তব্য করেন।

মোদি অভিযোগ করেছেন, আসামের কংগ্রেস সরকার সব সময়ই বাংলাদেশিদের চেয়েছে। তারা বাংলাদেশিদের জন্য সোনার প্লেট এগিয়ে দিয়েছেন অথচ আদিবাসী মানুষদের যেটুকু ছিল সেটিও কেড়ে নিয়েছেন।

মোদির মতে, বাংলাদেশি অভিবাসীদের প্রতি কংগ্রেসের অফুরান ভালোবাসা রয়েছে।

এ দিন মোদি আসামের আরও দুই জায়গায় ভাষণ দেন। আসামের সব জায়গায় সমান উন্নতি না হওয়ার জন্য তিনি কংগ্রেসকে আক্রমণ করে বলেছেন, কংগ্রেস সরকার এক জায়গার উন্নতি করলেও অন্য জায়গাকে অবহেলা করেছে।

এ দিকে সিলেট সীমান্ত থেকে মাত্র কিছুক্ষণের দূরত্বে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ করিমগঞ্জে আসছেন। সেখানে তিনি আসামের উত্তেজনাপূর্ণ আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখেই বিজেপি আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন। আর এই নির্বাচনে সন্দেহভাজন বাংলাদেশি হিসেবে এক লাখ ৩৬ হাজার ভোটার অংশ নিতে পারবেন কি-না সেটাই একটি জ্বলন্ত প্রশ্ন হয়ে উঠেছে।

ভারতের নির্বাচন কমিশন ১৯৯৭ থেকে এসব ভোটারকে কালো তালিকাভুক্ত করে রেখেছে। অথচ তাদের অধিকাংশই হিন্দু হিসেবে বিজেপির ভোট ব্যাংক বলে মনে করা হয়। এদের একটি ক্ষুদ্র অংশই কেবল ভোটারের মর্যাদা ভোগ করছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে