আপডেট : ২১ মার্চ, ২০১৬ ২১:৩৮

ঠুনকো কারণে বিবাহ বিচ্ছেদ! এ কেবল ভারতেই সম্ভব

অনলাইন ডেস্ক
ঠুনকো কারণে বিবাহ বিচ্ছেদ! এ কেবল ভারতেই সম্ভব

এ কেমন দেশ ভারত? ঘটনা ঘটিয়েই মনে হয় মজা পায় তারা। রাস্তাঘাটে ধর্ষণ, খেলা নিয়ে বাংলাদেশের সঙ্গে হতাশাজনক আচরণ এসবই ভারতীয় গুণাবলী। এখন ফেসবুকে কাঙ্ক্ষিত কমেন্ট না আসায় বিবাহ বিচ্ছেদ! অবাক করা এই ঘটনায় সকলেই হতবাক। কী এমন ঘটল? যার জন্য এক্কেবারে বিচ্ছেদের রাস্তায়?   

মুম্বাইয়ের এক দম্পতি তাঁদের ছবি ফেসবুকে পোস্ট করেছিলেন। ছবিটিকে অনেকে লাইকও করেন। কমেন্টও আসে বেশ কিছু। কিন্তু, কোনও কমেন্টে লেখা ছিল না ‘মেড ফর ইচ আদার’। আর এর জেরেই নাকি বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন ওই দম্পতি। ‘মেড ফর ইচ আদার’ কমেন্ট না-আসায় তাঁরা এতটাই হতাশ যে, স্বামী এবং স্ত্রী কেউ কারোর সঙ্গে সহজে কথাই বলতে চাইছেন না। 

সংবাদ-মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়েও নিজেদের বন্ধু এবং পরিচিত জনের বিরুদ্ধে রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছেন দম্পতি। তাঁদের একটাই কথা— এত লোকে নানা কমেন্ট করলেন, কিন্তু, কেউ একজন ‘মেড ফর ইচ আদার’ মন্তব্য লিখতে পারলেন না! 

দম্পতি ‘মেড ফর ইচ আদার’ কমেন্ট পাওয়ার জন্য এতটাই বেপরোয়া হয়েছিলেন যে, তাঁরা বাড়ির ধোপাকে ফেসবুকে অ্যাকাউন্ট খুলে ‘মেড ফর ইচ আদার’ কমেন্ট করার জন্য চাপও দিয়েছিলেন। পরে তাঁরা ঠিক করেন কমেন্ট যেন মন থেকে আসে। তাই ধোপার উপরে চাপ দেওয়া ছেড়ে দেন। 

দম্পতির দাবি, একে অপরকে ডেটিং করার সময়েই তাঁদের মনে হয়েছিল, তাঁদের বিয়ে করা ঠিক হবে না। কিন্তু, অন্যরা তাঁদের ছবিতে ‘ভাল জুটি’-র কমেন্ট করায় তাঁরা বিয়ে করে নেন।  তাই বিয়ের পর ফেসবুকে পোস্ট করা ছবিতে কাঙ্ক্ষিত কমেন্ট না পড়ায় হতাশ হয়ে পড়েছেন তাঁরা। 

বছর খানেক আগে, এক দম্পতি তাঁদের সন্তানকে নাবালক হোমে রেখে এসেছিলেন। কারণ, তাঁদের সদ্যোজাত কন্যাসন্তানের ছবিতে কেউ কমেন্ট করে বলেননি ‘তাঁদের মতো দেখতে’। হায় ফেসবুক! মার্ক জুকেরবার্গ এই খবর দেখে কাঙ্ক্ষিত কমেন্টের জন্য কি নতুন কোনও অপশন বের করবেন?

উপরে