আপডেট : ২০ মার্চ, ২০১৬ ১৯:৩৮

লিবিয়ার উপকূলে উদ্ধার হওয়া শরণার্থীদের মধ্যে বাংলাদেশি নেই

বিডিটাইমস ডেস্ক
লিবিয়ার উপকূলে উদ্ধার হওয়া শরণার্থীদের মধ্যে বাংলাদেশি নেই

লিবিয়ার পশ্চিম উপকূলে চারটি নৌকা থেকে উদ্ধার হওয়া ৬০০ শরণার্থীর মধ্যে কোনো বাংলাদেশি নেই। রয়টার্সের এক প্রতিবেদনে লিবিয়া কর্তৃপক্ষের বরাত দিয়ে বলা হয়, শরণার্থীরা বাংলাদেশ ও আফ্রিকার সাব–সাহারা অঞ্চলের নাগরিক। তবে সেখানকার বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে কোনো বাংলাদেশি নেই।
লিবিয়ার নৌবাহিনীর মুখপাত্র আইয়ুব কাশেমের দাবি, গতকাল শনিবার দেশটির পশ্চিম উপকূল থেকে যেসব শরণার্থীকে উদ্ধার করা হয়, তারা বাংলাদেশ ও আফ্রিকার সাব–সাহারা অঞ্চলের দেশগুলোর নাগরিক। তিনি আরও বলেন, গত বুধ ও শুক্রবার এক উদ্ধার অভিযানে ৫৫০ জনেরও ​বেশি শরণার্থীকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার একটি নৌকায় আগুন লেগে গেলে ১৭ জন শরণার্থীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। চারজন শরণার্থীর মরদেহও উদ্ধার করা হয়েছে।
তবে লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) এ এস এম আশরাফুল ইসলাম গণমাধ্যমকে জানান, এ ঘটনায় উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে এখনো কোনো বাংলাদেশি নেই বলে তারা নিশ্চিত হয়েছেন। উদ্ধার হওয়া ব্যক্তিরা কোন দেশের নাগরিক, জানতে চাইলে তিনি বলেন, তারা চাদ, ইরিত্রিয়া, সুদানসহ আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে