আপডেট : ১৯ মার্চ, ২০১৬ ২১:১৩

প্যারিস হামলায় অনেক বেশি লোক জড়িত ছিল: ওলাঁদ

বিডিটাইমস ডেস্ক
প্যারিস হামলায় অনেক বেশি লোক জড়িত ছিল: ওলাঁদ

ফ্রান্সের রাজধানী প্যারিসে গত বছরের ভয়াবহ সন্ত্রাসী হামলায় প্রাথমিক ধারণার চেয়ে অনেক বেশি লোক জড়িত ছিল বলে জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ।

তিনি শুক্রবার বেলজিয়ামের প্রধানমন্ত্রী চার্লস মিশেলের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে বলেছেন, “প্যারিস হামলায় আমাদের প্রাথমিক ধারণার চেয়ে অনেক বেশি লোক অংশ নিয়েছে। এ হামলায় জড়িত সব সন্ত্রাসী ও এর পরিকল্পনাকারীকে গ্রেফতার করতে হবে।”

২০১৫ সালের ১৩ নভেম্বর রাতে প্যারিসের কয়েকটি স্থানে একযোগে চালানো সন্ত্রাসী হামলায় ১৩০ জন নিহত ও ৩৫০ জনেরও বেশি লোক আহত হয়।

প্যারিস হামলার সন্দেহভাজন মূল পরিকল্পনাকারী হিসেবে পরিচিত সালাহ আব্দুসসালাম আটক হওয়ার পর তিনি এ মন্তব্য করলেন। শুক্রবার ব্রাসেলসের মুলানবিক এলাকায় চার ঘন্টার এক অভিযানে সালাহ’কে আটক করা হয়। অভিযানের সময় পুলিশ তার পায়ে গুলি করে।

ফ্রান্সের প্রেসিডেন্ট আরো বলেন, প্যারিস শিগগিরই ব্রাসেলসের কাছে সালাহ আব্দুসসালামকে হস্তান্তরের জন্য আনুষ্ঠানিক আবেদন জানাবে। তার বিচার ফ্রান্সের মাটিতে অনুষ্ঠিত হবে।

যৌথ সংবাদ সম্মেলনে বেলজিয়ামের প্রধানমন্ত্রী বলেন, উগ্রবাদের বিরুদ্ধে যুদ্ধের ক্ষেত্রে আব্দুসসালামের গ্রেফতার একটি উল্লেখযোগ্য ঘটনা।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে