আপডেট : ১৯ মার্চ, ২০১৬ ১৫:৪২

কিমকে একরাতের জন্য পেতে স্বামীকে শতকোটি টাকার প্রস্তাব সৌদি যুবরাজের!

প্রতিবাদের ঝড়
বিডিটাইমস ডেস্ক
কিমকে একরাতের জন্য পেতে স্বামীকে শতকোটি টাকার প্রস্তাব সৌদি যুবরাজের!

ক’দিন ধরেই শোনা যাচ্ছিল কিম কার্দেশিয়ানের স্বামী আমেরিকান রেপার ক্যানি ওয়েস্টের আর্থিক সমস্যার কথা। তবে এ সমস্যা এখন নিমেষেই কাটিয়ে ফেলতে পারেন তিনি। কারণ তার সামনে রয়েছে ১০ মিলিয়ন ডলার নিজের করে নেওয়ার সুযোগ। এই অফারটি দিয়েছেন আর কেউ নন, সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমান।

এই পরিমাণ টাকা নিজের করে পেতে চাইলে ক্যানিকে অবশ্য তার বিখ্যাত বউ রিয়ালিটি শো তারকা কিম কার্দেশিয়ানকে এক রাতের জন্য পাঠাতে হবে মুহাম্মদের কাছে!

গতমাসে বেশ ঢাক-ঢোল পিটিয়ে ক্যানি এক টুইট বার্তায় জানিয়েছিলেন তার ৫৩ মিলিয়ন ডলার ঋণের কথা। ফ্যাশান ইন্ডাস্ট্রি নিয়ে তার স্বপ্ন ধূলিস্মাৎ হওয়ার দরুণই এমন পরিনতি বলে জানিয়েছিলেন তিনি। গ্রেটেস্ট আর্টিস্ট অব অল টাইমস নিয়ে দ্বারস্থ হয়েছিলেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গেরও। ক্যানি আশা করেছিলেন এ বাবদ ১ বিলিয়ন টাকা তিনি হস্তগত করতে পারবেন।

শুধু তাই নয়, গুগলের ল্যারি পেজ সহ আরও অনেকে বিলিয়নারের শরণাপন্ন হয়েছিলেন তিনি। কিন্তু কোন বিলিয়নারই তার আবেদনে সাড়া দেন নি কেবল ফিলাডেলফিয়ার পুলিশ ছাড়া। তারা ক্যানিকে পুলিশ অফিসার হওয়ার প্রস্তার দিয়েছিলেন।

সে যাই হোক, বলতে গেলে সাড়ার মতো সাড়া দিলেন কেবল সৌদি যুবরাজ মুহাম্মদ। ১৭ মার্চ ক্যানিকে তিনি ১০ মিলিয়ন ডলারের প্রস্তাব দেন। সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এই কর্তাপুরুষের অবশ্য ক্যানির মিউজিক কিংবা ফ্যাশন সংক্রান্ত ব্যপারে কোন আগ্রহ নেই। তবে, আগ্রহ আছে ক্যানির বউ কিম কার্দেশিয়ানে!

যুবরাজ এক সংবাদ সম্মেলনে প্রকাশ্যেই বললেন এমনটি। তিনি বলেন, ‘ক্যানির মিউজিক এবং কাপড়-চোপড়ে আমার কোন আগ্রহ নেই। কিন্তু তার বউ এক অমূল্য সম্পদ। তার সঙ্গে এক রাত কাটাতে পারলে ক্যানিকে আমি খুশি মনেই ১০ মিলিয়ন টাকা দেব।

মুহম্মদের এমন প্রস্তাবে ক্যানি কিংবা কার্দেশিয়ান কেউই এখন পর্যন্ত তাদের কোন প্রতিক্রিয়া ব্যাক্ত করেন নি। তবে এই ব্যাপারটি নিয়ে ইতোমধ্যেই কিছু নারীবাদী সংগঠন স্বোচ্চার হয়েছে।

ওম্যান’স লিবারেশন এ্যাকশনের মুখপাত্র জ্যান অস্টিন সিবিএসকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘এ ঘটনায় সারা পৃথিবীর নারীকে অবমাননা করা হয়েছে। এর মাধ্যমেই প্রমানীত হয় পুরুষতান্ত্রিক সমাজ নারীকে এখনো কেবল অনুষঙ্গই ভাবে।’

সংস্থাটির পক্ষ থেকে আজ (১৯ মার্চ) ওয়াশিংটনের সৌদি এ্যাম্বাসীর সামনে এক প্রতিবাদ অনুষ্ঠানেরও কথা রয়েছে।

সূত্র: নাইজেরিয়াস্কোপ

বিডিটাইমস৩৬৫ডটকম/মাঝি

উপরে