আপডেট : ৯ মার্চ, ২০১৬ ২০:৪৩

ফরাসি হোটেলে জায়গা পেলেন না ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা!

আন্তর্জাতিক ডেস্ক
ফরাসি হোটেলে জায়গা পেলেন না ব্রিটিশ রাজপরিবারের সদস্যরা!

ফ্রান্সের একটি বিলাসবহুল পাঁচতারকা হোটেলে থাকার জন্য রুম পেলেন না ব্রিটিশ রাজপরিবারের সদস্য ক্যামব্রিজের ডিউক প্রিন্স উইলিয়াম ও ডাচেস কেট মিডলটন। হোটেলটির রুমগুলো আগে থেকেই বুকিং থাকায় ব্রিটিশ রাজপরিবারের অনুরোধ রাখতে পারেনি কর্তৃপক্ষ।

এ বিষয়ে রাজপরিবারের সদস্য প্রিন্স হ্যারির বক্তব্য, যারা আগে রুম বুকিং দিয়েছেন তা বাতিল করাটা নৈতিক নয়।
১৯১৬ সালে প্রথম বিশ্বযুদ্ধের সময় জার্মান সেনাদের বিরুদ্ধে ব্রিটিশ ও ফরাসি সেনাদের সোম নদীর তীরে যুদ্ধের স্মরণে প্রতি বছর ফ্রান্সের আমিয়েনসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ বছর ওই অনুষ্ঠানে যোগ দিতে ওই হোটেলে থাকতে চেয়েছিলেন প্রিন্স উইলিয়ামস ও তার স্ত্রী কেট মিডলটন। ৩০ জুন থেকে ১ জুলাই দুই রাতের জন্য চারটি রুম চেয়েছিলেন তারা। তবে রুমগুলোর বুকিং আগেই পূর্ণ হয়ে যাওয়াতে কর্তৃপক্ষ তাদের রুম দিতে পারেনি।
ব্রিটিশ রাজপরিবারকে রুম দিতে জানুয়ারি মাসে ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে হোটেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। কর্তৃপক্ষ মন্ত্রণালয়কে জানিয়ে দেয় তাদের কোনও রুম খালি নেই।
লে হোটেল মারোত্তে নামক ওই হোটেলের পরিচালনাকারী স্টেলে ওয়াল্টি বলেন, ‘এমন না যে আমরা চাই না রাজপরিবারের সদস্যরা এখানে থাকুক। যারা বুকিং দিয়েছেন তাদের রুম আমরা বাতিল করতে পারি না বলে রাজ পরিবারকে রুম দেওয়া যায়নি।’
বিলাসবহুল এ হোটেলে একরাত থাকার জন্য খরচ পড়ে প্রায় ৩৫০ ব্রিটিশ পাউন্ড। জুনের শেষ ও জুলাইয়ের প্রথম সপ্তাহে প্রথম বিশ্বযুদ্ধের নিহত যোদ্ধাদের স্মরণে ওই অনুষ্ঠানের জন্য প্রায় এক বছর আগেই হোটেলটির সব রুম বুকিং হয়ে গেছে। সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে