আপডেট : ৯ মার্চ, ২০১৬ ১৭:২৮

আইফোন কিনতে ১৮ দিনের শিশুকে অনলাইনে বিক্রি!

আন্তর্জাতিক ডেস্ক
আইফোন কিনতে ১৮ দিনের শিশুকে অনলাইনে বিক্রি!

নিজের ইচ্ছে হয়েছে, কিনবেন আই-ফোন ও বাইক। এদিকে হাতে নেই কাজ। সহজ উপায়ে টাকা যোগাড় করতে ১৯ বছর বয়সী বাবা বিক্রি করে দিলেন তাঁর শিশুকন্যাকে! যার বয়স মাত্র ১৮ দিন। সোশ্যাল সাইটের মাধ্যমে শিশু বিক্রি করে দাম পেলেন আড়াই হাজার ডলার। ‘পিতৃত্বের‘এই নমুনা দক্ষিণ পূর্ব চিনের ফুজিয়ান প্রদেশের।

অভিযুক্ত বাবার নাম দুয়াং। তিনি এবং শিশুর মা জিয়াও মেই দুজনের বয়সই ১৯ বছর। আনপ্ল্যানড প্রেগন্যান্সিতে সন্তান এসেছে ঠিকই। কিন্তু প্রতিপালনের সংস্থান নেই। জিয়াও তাও পার্ট টাইম কাজ করেন, দুটো পয়সার মুখ দেখবেন বলে। কিন্তু দুয়াং-এর সময় কাটে সাইবার ক্যাফেতে। চিনা সোশ্যাল সাইট ছছ-তে তিনি পেয়ে গেলেন শিশুর ক্রেতা। এক অনামী ক্রেতা কিনে নেন ১৮ দিন বয়সী শিশুকে।

এদিকে নগদ টাকা দিয়ে দুয়াং আইফোন কিনবেন কী, ততক্ষণে শিশুর ক্রেতা চলে গেছেন পুলিশের কাছে। দাখিল করেছেন অভিযোগ। পুলিশি তদন্তে ধরা পড়েন দুজনেই, বাবা দুয়াং এবং মা জিয়াও।

দুয়াং জানান, মেয়েকে বড় করার মতো যথেষ্ট টাকা ছিল না। আর আইফোন কেনারও খুব শখ ছিল। তাই মেয়েকে বিক্রি করে এক ঢিলে দুই পাখি মারতে চেয়েছিলেন।

আর মা জিয়াও, তাঁর কী বক্তব্য? তাঁর কথায়, তিনি নিজেই দত্তক নেওয়া সন্তান। এবং তাঁর পরিচিত অনেকেই আছেন, যাঁরা নাকি সন্তানকে পাঠিয়ে দিয়েছেন অন্যত্র। তাই জিয়াও নাকি জানতেনই না এভাবে সন্তান বিক্রি বেআইনি।

এই অভূতপূর্ব বাবা-মায়ের সাজা ঘোষণা হয়েছে। মাকে পাঠানো হয়েছে আড়াই বছরের নির্বাসনে। আর বাবার শাস্তি তিন বছরের কারাবাস। আর দুধের শিশুটি আছে অনামী ক্রেতার বোনের কাছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে