আপডেট : ৮ মার্চ, ২০১৬ ১০:১৫

সময় মানতেন না সালমান, যখন-তখন যৌনমিলনে বাধ্য করতেন

অনলাইন ডেস্ক
সময় মানতেন না সালমান, যখন-তখন যৌনমিলনে বাধ্য করতেন

সম্পর্ক ভেঙে গিয়েছে ২০০৭ সালে। কিন্তু, আজও সালমান রুশদির সঙ্গে কাটানো বছরগুলি তাঁর কাছে যেন আতঙ্কের মতো ঘোরাফেরা করছে। এপ্রিল মাসেই মুক্তি পাচ্ছে ভারতীয় বংশোদ্ভূত মার্কিন মডেল কাম শেফ পদ্মা লক্ষ্মীর বই— ‘লাভ, লস অ্যান্ড হোয়াট উই এট’। আর সেই বইয়েই সালমান রুশদিকে নিয়ে অনেক চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন তাঁর প্রাক্তন স্ত্রী পদ্মা লক্ষ্মী।  

১৯৯৯ সাল থেকে সালমান রুশদির সঙ্গে সম্পর্ক শুরু। বেশ কয়েক বছর লিভ ইন-পার্টনার থাকার পরে ২০০৪ সালে রুশদিকে বিয়ে করেছিলেন পদ্মা লক্ষ্মী। দু’জনের মধ্যে বয়সের ব্যবধান ছিল ২০ বছরের। পদ্মা লক্ষ্মীর অভিযোগ, রুশদি সব সময়েই সকলের নজরে থাকতে চান। সব ছেড়ে তাঁর পিছনেই সকলকে পড়ে থাকতে হয়। 

এখানেই শেষ নয়, রুশদি প্রচণ্ডভাবে বিকৃতকাম বলেও অভিযোগ করেছেন পদ্মা লক্ষ্মী। বইয়ে তাঁর অভিযোগ, সময়ের বাছ-বিচার মানেন না রুশদি, যখন-তখন তাঁর সঙ্গে যৌন মিলনে লিপ্ত হতে বাধ্য করতেন। একবার রুশদি এতটাই বাড়াবাড়ি করেছিলেন যে তিনি নাকি অসুস্থ হয়ে পড়েন। বেশ কিছুদিন তাঁকে চিকিৎসাধীনও থাকতে হয়েছিল বলে অভিযোগ করেছেন পদ্মা। 

রুশদির সঙ্গে সম্পর্ক ছেদের পরে তাঁর দুই প্রেমের সম্পর্ক নিয়েও বইয়ে মুখ খুলেছেন পদ্মা। এই সময়ে পদ্মা লক্ষ্মী গর্ভবতীও হয়ে পড়েছিলেন। সেই সন্তান-এর বাবা-কে, এই নিয়েও ধন্দে পড়ে গিয়েছিলেন তিনি। বইয়ে, নিজের মা-কে নিয়েও নানান কথা লিখেছেন লক্ষ্মী। কিন্তু, সকলেই বেশি উৎসুক রুশদির সঙ্গে তাঁর কাটানো ৮ বছরের কেচ্ছা জানতে। 

উপরে