আপডেট : ৭ মার্চ, ২০১৬ ০৯:৪৬

যুক্তরাষ্ট্রে বিচারক পেলেন পাওয়ার বল লটারির ২৯ কোটি ডলার

বিডিটাইমস ডেস্ক
যুক্তরাষ্ট্রে বিচারক পেলেন পাওয়ার বল লটারির ২৯ কোটি ডলার

যুক্তরাষ্ট্রের পাওয়ার বল লটারির প্রথম পুরস্কার ২৯ কোটি ডলার পুরস্কার পেয়েছেন একজন বিচারক। একই সঙ্গে তাঁর ভাই জিতেছেন মাত্র সাত ডলার। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত লটারিতে এ অর্থ জেতেন তাঁরা। তাঁরা দুজনই পরিবারসহ একসঙ্গে ঘুরতে বেড়িয়েছিলেন। লটারির টিকিটও কিনেছিলেন একসঙ্গে। তবে শেষ পর্যন্ত এক ভাই পেয়েছেন ২৯ কোটি ১৪ লাখ ডলার এবং আরেক ভাইয়ের কপালে জুটেছে মাত্র সাত ডলার।

গত মাসে দুই ভাই জেমস স্টকার ও বব স্টকার ফ্লোরিডায় ঘুরতে গিয়েছিলেন পরিবারের সদস্যদের নিয়ে। সেখান থেকে ফেরার পথে দুটি লটারির টিকিট কিনেছিলেন দুই ভাই। পেশায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বিচারক জেমস গত বুধবার কাজ শেষে রেস্তোরাঁয় বসে চা পান করছিলেন। এ সময় তিনি মোবাইল ফোনে ড্র হওয়া লটারির ফল দেখছিলেন। লটারির প্রথম পুরস্কার পাওয়া নম্বরটির সঙ্গে নিজের টিকিটের নম্বরটির মিল দেখতে পান জেমস। খুশিতে আত্মহারা জেমস তখনই রেস্তোরাঁয় উপস্থিত সবার খাওয়ার বিল পরিশোধের ঘোষণা দেন।

এরপরই পরিবারের সদস্যদের দ্রুত ফ্লোরিডা রওনা হওয়ার জন্য প্রস্তুতি নিতে বলেন জেমস। তিনি প্রথম পুরস্কার ২৯ কোটি ১৪ ডলার জিতলেও তাঁর ভাই বব মাত্র সাত ডলার পুরস্কার হিসেবে জিতেছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে