আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:২৩

লন্ডনের ধনী সন্তানদের নানা কীর্তিকলাপ

বিডিটাইমস ডেস্ক
লন্ডনের ধনী সন্তানদের নানা কীর্তিকলাপ

বিভিন্ন বিলিয়নেয়ারদের সন্তানরা পড়াশোনা করেন লন্ডনের ব্যয়বহুল কিছু শিক্ষাপ্রতিষ্ঠানে। তাদের অনেকেই পারিবারিকভাবে অর্জিত সম্পদের প্রদর্শন করতেও দ্বিধা করেন না।

সম্প্রতি রিচকিডস অব লন্ডন নামে ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে তাদের এ কার্যকলাপ তুলে ধরা হয়েছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডেইলি মেইল।

ধনী সন্তানদের অনেকেই প্রাইভেট জেট, দামি গাড়ি কিংবা হেলিকপ্টার ব্যবহার করে যাতায়াতের জন্য। আর এসবের ছবিও তারা প্রকাশ করতে কুণ্ঠা বোধ করে না। এসব কার্যকলাপের কিছু অংশ উঠে এসেছে অনলাইনে।

রিচকিডস অব লন্ডন নামে ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে তাদের এ কার্যকলাপের ছবি প্রকাশে উৎসাহিত করা হয়েছে। এতে অনেকেই তাদের বিলাসবহুল গাড়ি ও অন্যান্য বিলাস উপকরণের ছবি প্রকাশ করেছে। এ ছাড়া কাউকে কাউকে টিসু বক্সে কাগজের পরিবর্তে কাগজের মুদ্রা ব্যবহার করতে দেখা যায়।

একটি ছবিতে দেখা যায় বিলাসবহুল ম্যাসেরাটি গাড়িতে চড়ে এক তরুণ বিশ্ববিদ্যালয়ে পড়তে এসেছে এবং তাতে লেখা রয়েছে ‘ব্যাক টু্ ইউনি’।

অন্য এক তরুণী বিলাসবহুল ল্যাম্বার্গিনি গাড়ি ব্যবহার করার ছবি পোস্ট করেছে।

প্রাইভেট জেট বিমান ব্যবহার করে যাতায়াত করে এক তরুণ। সে ছবিও সে পোস্ট করেছে অনলাইনে। অন্য একটি ছবিতে ৫০ পাউন্ডের নোট ব্যবহার করে জুতা পরিষ্কার করতে দেখা যায়। ছবিটির ক্যাপশনে দেওয়া হয়েছে, ‘যখন একজন অসভ্য আপনার জুতা স্পর্শ করে'।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

 

 

উপরে