আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:৪৫

৩ বছরের মেয়ের রোজ চাই ১০ লিটার দুধ আর ৪০ মণ্ডা!!! (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক
৩ বছরের মেয়ের রোজ চাই ১০ লিটার দুধ আর ৪০ মণ্ডা!!! (ভিডিও)

প্রতিদিন ৮ থেকে ১০ লিটার দুধ আর ৪০ থেকে ৪৫টা ছানার মণ্ডা। সাড়ে ৩ বছরের দুলালির এটাই প্রতিদিনের খাদ্য  তালিকা । জন্ম থেকে আজ পর্যন্ত পানি পান করেনি। পানি মেশানো দুধও নয়।

বর্ধমানের মন্তেশ্বর থানার আজহারনগরের বাসিন্দা খালেক মণ্ডল পেশায় দিনমজুর। মেয়ের খাবার জোগাতে এখন সর্বস্বান্ত হতে বসেছেন। শেষ সম্বল গ্রামের বাড়িটাও বেচার উপক্রম। এ বিস্ময়-কন্যার কেন এমন খাদ্যাভ্যাস বুঝে উঠতে পারছেন না চিকিৎসকরা।

৪ মেয়ে ও ১ ছেলের পর দুলালি ষষ্ঠ সন্তান। মন্তেশ্বর হাসপাতালে জন্মের পর তিন দিন মায়ের দুধ খায়নি। তখন চিকিৎসকের পরামর্শ মতো গরুর দুধ খাওয়ানো হয়। সকলকে অবাক করে ওই সময়েই প্রতিদিন প্রায় দেড় লিটার দুধ পান করে। এর পরে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দুধের চাহিদাও বাড়তে থাকে। তবে দুধে পানি মেশালে সে দুধ স্পর্শও করে না দুলালি। 

পরিবারের লোকেরা অন্যান্য খাবার খাওয়ানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। শুধু দুধ আর সন্দেশের মণ্ডা খায় সে। দুধের জন্য গোয়ালার কাছে প্রচুর দেনা হয়ে গিয়েছে। সম্প্রতি শেষ সম্বল একটি জমি বিক্রি করে ৬০ হাজার টাকা গোয়ালাকে দেওয়ার পরেও বাকি ১ লক্ষ ৮৫ হাজার টাকা। 

মেয়ের দুধের জোগান দিতে হিমসিম খাচ্ছে পরিবার। সরকার ও প্রশাসনের কাছে আবেদন করেও কোনও সাহায্য মেলেনি। বর্ধমান মেডিক্যাল কলেজ ও কলকাতার আর জি কর হাসপাতালে চিকিৎসকরাও কোনও রোগ ধরতে পারেননি। শিশু বিশেষজ্ঞরা বলছেন, এটা অস্বাভাবিক লক্ষণ। দুধ ছাড়া অন্য খাবারের অভ্যাস না করানোর জন্যই এমনটা ঘটছে।

মেয়ের মায়ের মুখেই শুনুন অবাক কান্ড

 

দেখুন দুধওয়ালা কি বলছে.....

 

উপরে