আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:০৬

যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে ৪ জন নিহত

বিডিটাইমস ডেস্ক
যুক্তরাষ্ট্রে গোলাগুলিতে ৪ জন নিহত

যুক্তরাষ্ট্রের কানসাস অঙ্গরাজ্যে এক বন্দুকধারীর গুলিতে ৩ জন নিহত ও অন্তত ১৪ জন আহত হয়েছেন। পরে পুলিশ ওই বন্দুকধারীকেও গুলি করে হত্যা করেছে। খবর বিবিসির।

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, সেডরিক ফোর্ড নামের ওই ওই বন্দুকধারী হার্ভে কাউন্টির হেস্টনের একটি ঘাস কাটার মেশিন উৎপাদন কারখানার কর্মী ছিলেন। আর সেখানেই তিনি এই হত্যাকাণ্ড চালান।

হার্ভে কাউন্টির শেরিফ টি ওয়াল্টন জানান, গুলিতে ১৪ জন আহত হয়েছেন। এখনই এ হামলার সঙ্গে সন্ত্রাসী যোগ খুঁজছেন না তারা। তবে একাধিক ক্লু নিয়ে তদন্ত এগিয়ে নিচ্ছেন।

টি ওয়াল্টন আরও বলেন, সেডরিক শুরুতে নিউটন এলাকার এক ট্রাকচালকের ঘাড়ে গুলি করেন। এরপর অন্য একটি রাস্তায় এক পথচারীর পায়ে গুলি চালান। সর্বশেষ কারখানায় ঢুকে নির্বিচার গুলি চালাতে থাকেন তিনি। এরপর পুলিশ গুলি চালিয়ে তাকে হত্যা করে।

তিনি বলেন, 'এখানে যা ঘটেছে, তা ছিল ভয়ংকর।'

হেস্টনের ওই কারখানার কর্মী মার্টিন এস্পিনোজা ঘটনার বর্ণনা দিয়ে বলেন, সেডরিক আমার সহকর্মী। খুন করার আগে শান্তভাবে আমার দিকে এগিয়ে আসে। প্রথমে আমার দিকে বন্দুক তাক করে টিগার চাপে। কিন্তু সেটি ফাঁকা থাকায় আমি বেঁচে যায়।

এরপর আমি দৌড়ে পালাতে থাকি। আর সে দ্বিতীয় আরেকটি গান তুলে নেয়। এক পর্যায়ে ফের পরস্পরের মুখোমুখি হয়। ততক্ষণে সে অবশ্য কারখানার ভেতরে এলোপাথাড়ি গুলি ছুড়ছে।

ঘটনার আরেক প্রত্যক্ষদর্শী জানান, আমি দেখলাম সবাই ছুটোছুটি করছে। কিছুদূর এগিয়ে গোলাগুলির শব্দ শুনতে পাই। এরপর আমি নিজে দৌড়ে প্রাণে রক্ষা পায়।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের মিশিগানে এক বন্দুকধারী গুলি করে ৭ জনকে হত্যা করে। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে দেশটিতে বন্দুক নিয়ন্ত্রণের জোর দাবি উঠেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে