আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:২৩

থাই প্রিন্সেসের জন্য কম্বোডিয়াতে ৪০ হাজার ডলারের টয়লেট!

বিডিটাইমস ডেস্ক
থাই প্রিন্সেসের জন্য কম্বোডিয়াতে ৪০ হাজার ডলারের টয়লেট!

থাইল্যান্ডের প্রিন্সেস মাহা ছাকরি সিরিনধোর্ন তিন দিনের সফরে কম্বোডিয়া যাওয়ার কথা। শুধু তার জন্য একটি সংরক্ষিত লেকের পাশে কম্বোডিয়া সরকার ৪০ হাজার ডলার খরচ করে নির্মাণ করেছে একটি এসি টয়লেট। এটি শুধু আজ রাতে ব্যবহার করার কথা প্রিন্সেসের। তার সফর শেষ হলেই টয়লেটটি ভেঙে ফেলা হবে। ব্রিটিশ পত্রিকা গার্ডিয়ানে এ খবর জানানো হয়।

এতে বলা হয়েছে, কম্বোডিয়ার রতনাকিরি প্রদেশে সংরক্ষিত লেক ইয়েক লাওম। তার তীরে বানানো হয়েছে বিলাসবহুল এই টয়লেট। প্রিন্সেস মাহা ছাকরি সিরিনধোর্ন কম্বোডিয়ায় পা রেখেই যখন বিশ্রাম করবেন তখনই তিনি এটি ব্যবহার করতে পারবেন।

এ টয়লেটটির আয়তন ৮ বর্গমিটার। রয়েছে সাদা টালির ছাদ। সাদা ঝকঝকে সিঁড়ি। এসসিজি কোম্পানি ১৯ দিনে সম্পন্ন করেছে এর নির্মাণ কাজ। প্রিন্সেস যখন সংরক্ষিত ওই লেকটি পরিদর্শন করতে যাবেন আজ তখন সেখানে রাত যাপন করবেন। এ সময়ে শুধু তিনিই এটি ব্যবহার করতে পারবেন। ওই এক রাতেই তিনি এটি ব্যবহার করার পর তা ভেঙে ফেলা হবে।

স্থানীয় কর্মকর্তারা খেমার টাইমসকে বলেছেন, টয়লেটটি বানাতে সরঞ্জাম নেয়া হয়েছে ব্যাংকক থেকে। নির্মাণ শ্রমিকরা থাইল্যান্ডের। ফলে এক্ষেত্রে ৪০ হাজার ডলার খুব বেশি অর্থ নয়।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

 

 

উপরে