আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৫০

গৃহকর্মীকে গৃহকর্তার উপহার; কোটি টাকার স্বর্ন!

অনলাইন ডেস্ক
গৃহকর্মীকে গৃহকর্তার উপহার; কোটি টাকার স্বর্ন!

সৌদি আরবে অন্য দেশ থেকে আসা গৃহপরিচারিকাদের ওপরে নির্যাতনের কথা প্রচলিত আছে। তবে সে ধারণাকে পুরোই পাল্টে দিয়েছে এই সৌদি পরিবারটি।

চার বছর সৌদি আরবের একটি পরিবারে কাজ করেছিলেন ইথিওপিয়ার এক গৃহকর্মী। গত সপ্তাহে ব্যক্তিগত কারণে নিজ দেশে চলে যান তিনি। সৌদি পরিবারটি তার এমন জাঁকজমকপূর্ণ বিদায়ী অনুষ্ঠান করেছে যা দেখে সবাই খুব আশ্চর্য! 

গত বুধবার প্রকাশিত রিপোর্টে উল্লেখ করা হয়, গৃহকর্মীকে বিপুল নগদ অর্থ, সোনা আর গোলাপ উপহার দেয়া হয়। গৃহকর্মীর বিশ্বস্ততা এবং কাজের প্রতি আন্তরিকতায় সন্তুষ্ট হয়ে এমন আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সৌদি পরিবারটির আত্মীয়স্বজন এবং প্রতিবেশীদেরও আমন্ত্রণ জানানো হয়। পরিবারের প্রধান উম্মে মুফেহ আল-বালাউয়ি গৃহকর্মীকে আলিঙ্গন করে বলেন, ‘তুমি আন্তরিকতা, নিষ্ঠার সাথে সৎভাবে আমার পরিবারের কাজ করেছ। আমরা আশা করেছিলাম, তুমি আরো অনেক বছর থাকবে আমাদের সাথে। কিন্তু এটা ঠিক যে, সবার আগে পরিবার। আর তাই তোমার ভবিষ্যৎ জীবন সুখের হোক এটিই চাই আমরা।’

 
এ সময় দেয়া উপহারগুলো গৃহকর্মীর জন্য যথেষ্ট নয় বলেও উল্লেখ করেন উম্মে মুফেহ। বাড়ির কাজ শেষ করে সৌদি আরবে ফিরে আসতে চাইলে গৃহকর্মীকে আগাম স্বাগতও জানান তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/এনএ

উপরে