আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০১৬ ১৬:৪৬

একসঙ্গে বিয়ে করলেন ৩,০০০ জুটি

আন্তর্জাতিক ডেস্ক
একসঙ্গে বিয়ে করলেন ৩,০০০ জুটি

এটা সত্যিই এক বিরল ঘটনা। সম্প্রতি এই গণবিয়ের আয়োজন করা হয়েছিল দক্ষিণ কোরিয়ায়। দেশটির বিতর্কিত ইউনিফিকেশন গির্জায় শনিবার ওই বিশাল গণবিয়ের আয়োজন করা হয়।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে কয়েক হাজার জুটি ওই গনবিয়েতে অংশ নিয়েছেন। সত্যিই দৃশ্যটা ছিল দারুণ উপভোগ্য। এক বা দুই জুটির বিয়ের মঞ্চে আমরা হরহামেশাই থাকি।

কিন্তু একসঙ্গে ৩ হাজার জুটি বিয়ে তো আর যখন তখন দেখা যায় না। এ ধরনের বিয়ে উপভোগ করতে হলে আপনাকে দক্ষিণ কোরিয়ায় যেতে হবে। যাবেন নাকি?

এমনিতেই কয়েক হাজার জুটির বিয়ে বলে ওই বিয়ে ছিল একেবারেই ব্যতিক্রম। তবে এই বিয়ে আরো একটি কারো জনপ্রিয় বা সবার কাছে বৈচিত্যময়। কেননা বিশাল ওই গণবিয়ের অধিকাংশ জুটিই একে অপরকে আগে থেকে চেনেন না।

তারা সিওলের উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকার গির্জায় আয়োজিত ওই বিয়ের অনুষ্ঠানের মাত্র একদিন আগে নিজের সঙ্গীকে খুঁজে পান বা সঙ্গীর সঙ্গে তাদের পরিচয় হয়। অবশ্য তারা কেউই নিজের সঙ্গীকে নিজে খুঁজে বের করেন না।

বরং গির্জা কর্তৃপক্ষই যার যার সঙ্গীকে বাছাই করে দেন। আর কর্তৃপক্ষের এই বাছাইকরণ সাদরেই গ্রহণ করেন জুটিরা। তাদের ধারণা এখান থেকে যে সঙ্গীকে তাদের জন্য বাছাই করা হয়েছে তা স্বয়ং ঈশ্বরের ইচ্ছা।

আর এতে করে ভবিষ্যতে খুব সুখে থাকবেন বলে বিশ্বাস করেন প্রত্যেক জুটি এবং তাদের স্বজনরা। ১৯৬০ সালে প্রথম ওই গির্জায় গণবিয়ের আয়োজন করা হয়েছিল। তারপর থেকেই সেখানে ধারাবাহিকভাবে এই প্রথা চলে আসছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে