আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:১৫

দেবতা হনুমানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ!

আন্তর্জাতিক ডেস্ক
দেবতা হনুমানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ!

শুনতে অদ্ভূত হলেও, রামায়নের অন্যতম চরিত্র এবং অন্যতম হিন্দু দেবতা হনুমানের বিরুদ্ধে সমন জারি করেছে ভারতের একটি আদালত। ভারতের বিহার রাজ্যের ওই আদালত হনুমানকে হাজির হওয়ার নির্দেশও দিয়েছে। হনুমানের পূজা হয় এমন একটি মন্দিরকে ঘিরে আদালত এই সমন জারি করে। খবর বিবিসির।

বিহারের রোহতাস জেলার গণপূর্ত বিভাগ জানায়, হনুমানের পূজা হয়, এমন একটি মন্দির সেখানকার ট্রাফিক ব্যবস্থায় ব্যাপক বাঁধা সৃষ্টি করছে। একই সঙ্গে মন্দিরটি সরিয়ে নেয়ার প্রয়োজনীয়তা অনুভব করে প্রতিষ্ঠানটি।

আদালতে মন্দিরটি সরিয়ে নেয়ার আবেদন করে গণপূর্ত বিভাগ। পরে আদালত হনুমানকে হাজির হওয়ার সমনজারি করে। হনুমানের আদালতে হাজির হওয়ার সমনটি বুধবার মন্দিরের দেবতা হনুমানের গায়ে লাগিয়ে দিয়ে যায় আদালতের আজ্ঞাবাহী কর্মচারিরা। এদিকে এমন সমন জারির পর কট্টর হিন্দুত্ব বাদী সংগঠন বজরং দল এবং ভারতীয় জনতা পার্টি সেটি প্রত্যাহারের দাবি জানান।

এ মাসেই ভারতের একজন আইনজীবী আদালতে হিন্দু দেবতা রাম ও তার ভাই লক্ষ্মণের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে আদালত মামলাটি খারিজ করে দেয় এবং বিষয়টিকে যুক্তি ও বাস্তবতার বাইরে বলে ঘোষণা করেন। এবার হনুমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় আদালত কি রায় দেয় সেটিই এখন দেখার বিষয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে