আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:০৫

দক্ষিণ কোরিয়ায় হামলা করবে উত্তর কোরিয়া!

বিডিটাইমস ডেস্ক
দক্ষিণ কোরিয়ায় হামলা করবে উত্তর কোরিয়া!

শক্তিশালী হাইড্রোজেন বোমা বিস্ফোরণের পর দুই কোরিয়ার মধ্যে বেশ কয়েকদিন ধরে চলেছে মাইক যুদ্ধ। সীমান্তবর্তী এলাকাগুলোতে একে অপরের দিকে প্রচন্ড শব্দে মাইক বাজিয়ে এটি করা হয়। তবে সর্বশেষ খবর হলো- এবার সত্যি সত্যিই দক্ষিণ কোরিয়ায় হামলা করতে যাচ্ছে উত্তর কোরিয়া।

দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা সে দেশের প্রশাসনের কাছে একটি রিপোর্ট জমা দিয়েছে যেখানে বলা হয়েছে, উত্তর কোরিয়ার যুদ্ধবাজ নেতা কিম জং উন তাদের উপর হামলার প্রস্তুতি সেরে ফেলেছেন!

এই রিপোর্টকে ঘিরে এখন তোলপাড় আন্তর্জাতিক রাজনীতি। উত্তর কোরিয়ার পারমাণবিক হামলার প্রস্তুতি ও ক্ষেপণাস্ত্রের সাফল্যমণ্ডিত উৎক্ষেপণ এখন ঘুম কেড়ে নিয়েছে দক্ষিণ কোরিয়ার।

বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার প্রশাসনিক কর্তাদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকে যোগ দিয়ে সে দেশের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা যে রিপোর্ট জমা দিয়েছে সেখানে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে এখনই সাইবার ও মিসাইল হামলার প্রস্তুতি সেরে ফেলেছেন কিম।

এর আগেও দক্ষিণ কোরিয়ার উপর আক্রমণ করেছে উত্তর কোরিয়া, কিন্তু দুই কোরিয়ারই অন্দরে কী চলছে সে সমস্ত তথ্য প্রকাশ্যে আসা কার্যত অসম্ভব। এদিনের বৈঠকের পরও যথারীতি মুখে কুলুপ এঁটেছেন দক্ষিণ কোরিয়ার নেতারা।

বিডিটাইমস৩৬৫ডটকম/মাঝি

উপরে