আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:০৮

ফসলে আগুন দেয়ার অভিযোগে থানায় মুরগী!

আন্তর্জাতিক ডেস্ক
ফসলে আগুন দেয়ার অভিযোগে থানায় মুরগী!

বাড়িতে প্রচুর পরিমাণ ফসল নষ্ট হওয়ায় রাগে-দুঃখে পাগল হয়ে গিয়েছেন দেওলি গ্রামের সিমন সর্দার নামের এক চাষী। অভিযোগ, তাঁর এই সদ্য ফসলে আগুন লাগানোর পিছনে দায়ী এক মুরগী। তাই সেই অভিযুক্ত মুরগীকে নিয়ে থানায় হাজির হন তিনি। এমন অদ্ভুত ঘটনাটি ঘটেছে ভারতের ঝাড়খন্ড রাজ্যের মুসাবনিতে।

যদিও মুসাবনি জেলার ডেপুটি সুপারিন্টেনডেন্ট সেই চাষীকে বার বার বোঝানোর চেষ্টা করেন মুরগীটির দোষে তাঁর এই ক্ষতি হলেও, এক প্রাণীর বিরুদ্ধে কখনও থানায় অভিযোগ নেওয়া যায় না।

জানা যায়, এক বিড়াল এসে হঠাৎ মুরগীর ওপর ঝাঁপিয়ে পড়ে। কিন্তু কোনভাবে বিড়ালের হাত থেকে পালিয়ে মুরগীটি ছুটে চলে যায় চাষীর বাড়ির রান্নাঘরে। সেখান থেকে মুরগীর একটা ডানায় আগুন লেগে যায়। সেই অবস্থায় অবলা প্রাণীটি অপর একটি ঘরের দিকে ছুটে চলে যায়, যেখানে সদ্য ক্ষেত থেকে তুলা ফসল রাখা ছিল। মুরগীর ডানা থেকে আগুন সহজেই লেগে যায় সেই ফসলের গোলায়। নিমেষে পুড়ে ছাই হয় যায় ফসলগুলো।

যদিও থানায় মুরগী নিয়ে হাজির হলেও চাষীকে অফিসার–ইনচার্জ বোঝাতে সফল হন যে কোন মুরগীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা যায় না। তাঁকে পরামর্শ দেওয়া হয়েছে, ব্লক সার্কেল অফিসারকে চিঠি লিখে এই ক্ষতির জন্য তিনি কিছু ক্ষতিপূরণ দাবি করুক।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে