আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১৩:০৬

ভগ্নিপতির সঙ্গে যাচ্ছিলেন চিকিৎসকের কাছে; তালেবান আটকে মারল ৫০০ ঘা দোররা!

আন্তর্জাতিক ডেস্ক
ভগ্নিপতির সঙ্গে যাচ্ছিলেন চিকিৎসকের কাছে; তালেবান আটকে মারল ৫০০ ঘা দোররা!

বোনের স্বামীর সঙ্গে চিকিৎসকের কাছে যাওয়ার শাস্তি হিসেবে আফগানিস্তানে এক নারীকে ৫০০ ঘা দোররা মেরেছে তালেবান জঙ্গিগোষ্ঠী। আর জনসমক্ষে এই দোররা মারা ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে ‘ভাইরাল’ হয়ে।

ভিডিও ও প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, শাস্তির সময় অসুস্থ ছিলেন ওই নারী। একপর্যায়ে চাবুকের ঘা সহ্য করতে না পেরে অজ্ঞান হয়ে পড়ে যান তিনি। এর পরও শাস্তি থামেনি, পুরো ৫০০ ঘা মারার পরই মুক্তি মেলে ওই নারীর।

বোনের স্বামীকেও একই শাস্তি দেওয়া হয়েছে। আফগানিস্তানের পশ্চিমাঞ্চলের সার-ই-পোল প্রদেশের কোহিস্তান জেলায় মর্মান্তিক এ ঘটনা ঘটে।

গত সপ্তাহে ওই নারী বড় বোনের স্বামীর সঙ্গে চিকিৎসকের কাছে যাচ্ছিলেন। পথে বাসে তাঁদের আটকায় তালেবান জঙ্গিরা। এর পর ওই বাসের পাশেই দুজনকে দোররা মারে তালেবান।

এ ঘটনার কথা স্বীকার করেছেন সার-ই-পোল প্রদেশের গভর্নর। তবে তিনি জানান, প্রত্যন্ত অঞ্চলের ঘটনা হওয়ায় তালেবান জঙ্গিদের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের হয়নি।

এর আগে গত সপ্তাহেও প্রদেশটিতে এ ধরনের একটি ঘটনা ঘটেছিল বলে জানান তিনি। এক নারী মুঠোফোনে অপর এক ব্যক্তির সঙ্গে কথা বলায় তাঁকেও ৫০০ ঘা দোররা মেরেছিল তালেবান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে