আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬ ০৯:২৭

২৫ টাকায় বাংলাদেশ ভ্রমণ

বিডিটাইমস ডেস্ক
২৫ টাকায় বাংলাদেশ ভ্রমণ

ভারতের শিলিগুড়ি থেকে অটো দিয়ে ফুলবাড়ি আসতে ভাড়া ১৫ টাকা। সেখান থেকে বাংলাদেশ সীমান্তে আসতে রিকশায় ভাড়া আরও ১০ টাকা। ব্যস, মাত্র ২৫ টাকায় সপরিবারে পাসপোর্ট-ভিসা নিয়ে বাংলাদেশে। গল্প নয়, আগামী (১৮ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার থেকে খুলে যাওয়া শিলিগুড়ি লাগোয়া ফুলবাড়ি-বাংলাবান্ধা সীমান্ত দিয়ে মাত্র ২৫ টাকা খরচ করেই বাংলাদেশে আসতে পারবেন ভারতীয়রা। খবর- আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনে জানানো হয়, কাগজপত্র ও পরিচয় ঠিক থাকলে সারাদিন বাংলাদেশ ঘুরে দিব্যি সন্ধ্যার আগে নিজ শহরে ফিরতে কোনো বাধা থাকবে না। শুধু শিলিগুড়ি নয় আন্তর্জাতিক তিনটি দেশ ও ভবিষ্যতে নাথুলা খুলে গেলে মোট চারটি দেশের সঙ্গে করিডোর হিসেবে শিলিগুড়ির গুরুত্ব বৃদ্ধি পাবে। এছাড়া শিলিগুড়ি ও দার্জিলিং পাহাড়ের শিক্ষাকেন্দ্রগুলোতে বাংলাদেশের শিক্ষার্থীদের আরো বেশি যোগ দানের আশা করছে তারা।

এদিকে আগামী বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ফুলবাড়ি সীমান্ত খুলে দেয়ার ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে দেশটি।এছাড়া ইতোমধ্যে সীমান্ত খুলে দেওয়ার প্রস্তুতি শুরু হয়েছে।

শিলিগুড়ি পুলিশের ডিসি সদর ইন্দ্র চক্রবর্তী বলেন, “আমাদের কাছেও ১৮ ফেব্রুয়ারি সীমান্ত খুলে যাচ্ছে বলে খবর এসেছে। তবে সরকারিভাবে এখনো কোনো নির্দেশ আসেনি। তবে আমরা প্রস্তুতিতে কমতি রাখতে চাইছি না।”

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে