আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৪৯

রূপান্তরিত খাদ্যের মাধ্যমে ইরানে রোগ ছড়ানোর চেষ্টায় ইসরাইল!

আন্তর্জাতিক ডেস্ক
রূপান্তরিত খাদ্যের মাধ্যমে ইরানে রোগ ছড়ানোর চেষ্টায় ইসরাইল!

ইহুদিবাদী ইসরাইলের ষড়যন্ত্রের অংশ হিসেবে জেনেটিকভাবে রূপান্তরিত বা জিএমও খাদ্যপণ্য আমদানি করে ইরানে অসুখ-বিসুখ ছড়ানোর চেষ্টা চলছে। একে ইরানে অনুপ্রবেশের মারাত্মক ঘটনার উদাহরণ হিসেবে মনে করছেন ইরানের বিশিষ্ট গবেষক আলী কারামি।

চিকিৎসা বিষয়ক জৈব প্রযুক্তি এবং জেনেটিক প্রকৌশল সংক্রান্ত বিশেষজ্ঞ আলী কারামি মনে করেন, আমদানির সঙ্গে জড়িত একটি মাফিয়া চক্র জিএমও পণ্য বিতরণ করছে। যেটা ইরানের জাতীয় নিরাপত্তার জন্য মারাত্নক হুমকি।

বাকিয়াতুল্লাহ বিশ্ববিদ্যালয়ের প্রভাষক কারামি বলেন, ইরানের 'তাসনিম' সংবাদ সংস্থাকে এ বিষয়ে সাক্ষাৎকার দেয়ার পর তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে।

তিনি বলেন, জেনেটিকভাবে রূপান্তরিত পণ্য আমদানিতে জড়িত মাফিয়া চক্র নিজেদের স্বার্থের প্রয়োজনে হত্যা করতেও পিছপা হয় না।

আমেরিকা এবং ইহুদিবাদী ইসরাইলের কোম্পানিগুলোর কাছে মানুষের জীবনের কোনো দাম নেই। এ সব কোম্পানি দুই ধরণের চড়া লাভের ব্যবসায় জড়িত বলে জানান আলী কারামি।

তিনি বলেন, প্রথমত জেনেটিকভাবে রূপান্তরিত বা দূষিত খাবার-দাবার নানা অসুখ-বিসুখ সৃষ্টি করে আর এ সব রোগীর দামি ওষুধ ও উন্নত চিকিৎসার প্রয়োজন দেখা দেয়। এভাবেই জেনেটিক খাদ্যপণ্য, ওষুধ এবং চিকিৎসা কোটি কোটি ডলারের শিল্পে পরিণত হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে