আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:৪৮

প্রতিদ্বন্দ্বী ক্রুজের বিরুদ্ধে মামলার হুমকি ট্রাম্পের!

আন্তর্জাতিক ডেস্ক
প্রতিদ্বন্দ্বী ক্রুজের বিরুদ্ধে মামলার হুমকি ট্রাম্পের!

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়ন লাভের দৌড়ে তীব্র প্রতিদ্বন্দ্বী টেড ক্রুজের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছেন আলোচিত রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

তার অভিযোগ, টেড ক্রুজ তার বিজ্ঞাপনে বলেছেন ডোনাল্ড ট্রাম্প জন্মেছেন কানাডায়। এতেই ভীষণ ক্ষেপেছেন ট্রাম্প। বলেছেন, টেড ক্রুজ যদি ওই মিথ্যা বিজ্ঞাপন প্রত্যাহার না করেন তাহলে তার বিরুদ্ধে আইনী চ্যালেঞ্জ জানাবেন তিনি।

রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী এ দু’প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা বেশ জমে উঠেছে। এমনিতেই নানা রকম বিতর্ক সৃষ্টিকারী মন্তব্য করে বিশ্বজুড়ে সমালোচনার জন্ম দিয়েছেন ট্রাম্প। তার ওপর নিউ ইয়র্কের এই বিলিয়নিয়ার টেড ক্রুজকে একেবারেই অস্থিতিশীল একজন মানুষ বলে আখ্যায়িত করেন।

ট্রাম্প বলেন, রাজনীতিতে এতদিন যত মানুষ দেখেছি তার মধ্যে সবচেয়ে বড় মিথ্যাবাদী হলেন টেড ক্রুজ। তারই কিছু নমুনা দেখা যাচ্ছে।

সাউথ ক্যারোলাইনায় এক সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প বলেন,  আমাকে ক্রুজ বলেছেন কানাডায় জন্মগ্রহণকারী। এ জন্য আমি তার বিরুদ্ধে মামলা করে লড়াই করবো। তার এ কৃতকর্মের জন্য তিনি প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা হারিয়েছেন। যদি তিনি এই মিথ্যা বক্তব্য বিজ্ঞাপন থেকে প্রত্যাহার না করেন তাহলে তার বিরুদ্ধে অবিলম্বেই মামলা করবো।

উল্লেখ্য, আগামী ৮ই নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। সেই নির্বাচনে রিপাবলিকান দলীয় মনোনয়ন লাভের দৌড়ে শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছেন ডোনাল্ড ট্রাম্প ও টেড ক্রুজ।

এ মাসেই শুরু হয়েছে প্রাইমারি ও ককাস নির্বাচন। সেখানে প্রথম অনুষ্ঠিত হয় আইওয়া ককাস। তাতে শীর্ষ রানার ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে চমকে দেন টেড ক্রুজ। তারপর থেকেই বিভিন্ন ইস্যুতে ট্রাম্পকে ঘায়েল করার চেষ্টা করা হচ্ছে। তিনিও এর পাল্টা জবাব দিচ্ছেন।

টেড ক্রুজ তাকে ভুলভাবে ব্যাখ্যা করছেন এমন দাবি করেছেন ট্রাম্প। তিনি বলেছেন, এ জন্য রিপাবলিকান ন্যাশনাল কমিটির উচিত ক্রুজকে থামিয়ে দেয়া। ক্রুজ সাংবিধানিকভাবে যোগ্যতাসম্পন্ন নন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে