আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬ ০৮:৫৬

অল্পের জন্য প্রাণে বাঁচলেন অমিতাভ বচ্চন, আমির খান, হেমা মালিনীসহ আরো অনেকে

‘মেক ইন ইন্ডিয়া’র মঞ্চে আগুন
বিডিটাইমস ডেস্ক
অল্পের জন্য প্রাণে বাঁচলেন অমিতাভ বচ্চন, আমির খান, হেমা মালিনীসহ আরো অনেকে

রাত আনুমানিক সাড়ে ৮টা। মঞ্চে অনুষ্ঠান চলছিল। এর মধ্যেই দাউদাউ করে জ্বলে ওঠে মঞ্চের একাংশ। ঘটনার কিছু আগেই মঞ্চে আসেন অমিতাভ বচ্চন। ছিলেন প্রিয়ঙ্কা চোপড়াও।

অনুষ্ঠান চলাকালীন ভয়াবহ আগুন লাগল ‘মেক ইন ইন্ডিয়া’র মঞ্চে। ১৪ ফেব্রুয়ারি এ দূর্ঘটনাটি ঘটে। দূর্ঘটনার মিনিট পাঁচেক আগে মঞ্চে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, আমির খান, হেমা মালিনী, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীস-সহ অনেকে। উপস্থিত ছিলেন একাধিক দেশের প্রতিনিধি। গত কালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই অনুষ্ঠানের উদ্বোধন করেছেন।

কীভাবে আগুন লাগল, তা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীস।

দেবেন্দ্র ফডনবীস টুইট করেন, ‘‘১৪ টি ইঞ্জিন, ১০ টি জলের ট্যাঙ্ক নিয়ে আধ ঘণ্টার চেষ্টায় দমকল আগুন নিয়ন্ত্রণে আনে। অনুষ্ঠান স্থগিত রাখা হয়েছে। কেউ হতাহত হননি।’’

প্রাথমিকভাবে দমকলবাহিনীর অনুমান শর্ট সার্কিট থেকেই এই দুর্ঘটনা। আগুন লাগার পরেই বাইরে বের করে আনা হয় দর্শকদের। উপস্থিত ভিআইপিদের তড়িঘড়ি গেট দিয়ে বের করে নিয়ে আসা হয়। দুর্ঘটনার সময় উপস্থিত ছিলেন আমির খানও। সময়মতো সকললে নিরাপদ স্থানে বের করে নিয়ে আসার জন্য প্রশংসা করেছেন তিনি।

উপস্থিত ছিলেন অভিনেতা শ্রেয়াস তলপারেও। তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন।

অনুষ্ঠান পরিচালনা করছিলেন বিবেক ওবেরয়। মঞ্চ খালি করার কাজে তিনিও যোগ দেন। পরে তিনি টুইট করে জানান, মুম্বাই পুলিশ ও দমকল খুব ভাল কাজ করেছে।

উপরে