আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:৩৬

বাঙালির সুইসাইড নোটই পৃথিবীর দীর্ঘতম প্রেমপত্র! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
বাঙালির সুইসাইড নোটই পৃথিবীর দীর্ঘতম প্রেমপত্র! (ভিডিও)

প্রেমে প্রত্যাখ্যান। তাই বেঁচে থাকার ইচ্ছাটাই ছিল না। শেষ পর্যন্তু আত্মহত্যা করা হয়নি। কিন্তু দিনের পর দিন লিখে গিয়েছেন মনের কষ্টের কথা, ভালবাসার কথা। শেষে সেটাই হয়ে উঠল গিনেস রেকর্ড। খবর এবেলা।

পারমিতাকে ভালবেসেছিলেন অনুপম। কিন্তু চার-হাত এক হয়নি। তখন পৃথিবীটা শূন্য মনে হয়েছিল। মাথায় এসেছিল নিজেকে শেষ করার কথা। কিন্তু প্রিয়তমাকে যে কথাগুলো বলা হল না, তার কী হবে?

সেই ভাবনা থেকেই চিঠি লিখতে বসেন অনুপম ঘোষাল। সেটা ২০০০ সাল। টানা ৭২ ঘণ্টা খাওয়া নেই, ঘুম নেই লিখেই গিয়েছেন, লিখেই গিয়েছেন। আত্মহত্যা করা হয়নি। বরং ভালবাসার নারীকে না-পাওয়ার যন্ত্রণা কলমের ডগায় এসে জড়ো হয়েছিল। ঝরনার মতো যা পাতায় পাতায় ঝরে পড়েছে তারা।

এর পরে লেখাটা নেশা হয়ে উঠল। নিমন্ত্রণ বাড়ির খাবার টেবিলে পাতার রোল কাগজে চলতে লাগল এক আশ্চর্য কথামালা। গানে, কবিতায়, কথায় সৃষ্টি হয় ৩২৭ ফুট দৈর্ঘ্যের এক অনন্য প্রেমপত্র। একদিন সেই বার্তা পৌঁছে দেন সুইডেনে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের দফতরে। বিশ্বের দীর্ঘতম প্রেমপত্রের শিরোপার আবেদন পেয়ে প্রাপ্তি স্বীকারের চিঠি পেয়েছেন ইতিমধ্যেই।

আসানসোলের মানুষ ওঁকে ‘‘মিস্টার ভ্যালেন্টাইন’’ বলেও ডাকেন। কিন্তু মিস্টার ভ্যালেন্টাইন এখন মুশকিলে পড়েছেন তাঁর ওই চিঠির সংরক্ষণ নিয়ে। সস্তার কাগজ ঝরে ঝরে পড়ছে, ইদুরে কাঁটছে। তবে ইতিমধ্যেই বই হিসেবে প্রকাশিত হয়েছে তাঁর চিঠি। সেখানে লেখা গান নিয়ে অডিও ক্যাসেটও তৈরি হয়েছে। কিন্তু আজও তা পারমিতার কাছে পৌঁছয়নি।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে