আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৪৫

'অবৈধ' প্রেমের শাস্তি, মাথা ন্যাড়া করে রাস্তায় ঘোরালো গ্রামবাসী

আন্তর্জাতিক ডেস্ক
'অবৈধ' প্রেমের শাস্তি, মাথা ন্যাড়া করে রাস্তায় ঘোরালো গ্রামবাসী

'অবৈধ' প্রেমের অভিযোগে প্রেমিক যুগলের মাথা ন্যাড়া করে, মুখে কালি লেপে রাস্তায় ঘোরালো গ্রামবাসীরা। প্রেমদিবসে এমন ঘটনা ঘটল ভারতের উত্তর ২৪ পরগনার একটি গ্রামে। খবর আনন্দ বাজার।

বছর চল্লিশের ওই যুগলের নিজেদের পরিবার রয়েছে। তা সত্ত্বেও নিজেদের মধ্যে 'সম্পর্ক' গড়ে তুলেছে তাঁরা। আর প্রেমদিবসে 'অভিযুক্তদের শাস্তি' দিতেই এই উদ্যোগ নিয়েছেন গ্রামবাসীরা। তাঁদের দু'জনেরই সন্তান-সন্ততি ও পরিবার রয়েছে।

গত ২০০৯ সালের আয়লার দুর্যোগের ফলে অন্যদের সঙ্গে তাঁরাও ওই এলাকা ছেড়ে অন্যত্র চলে যেতে বাধ্য হন। দুর্যোগের পর অন্যরা ফিরে এলেও গ্রামে দেখা পাওয়া যায়নি ওই দু'জনের। গ্রামের লোকেরা ধরেই নেন, তাঁরা অন্যত্র সংসার পেতেছেন। কিন্তু, সকলকে অবাক করে বছর দুই আগে ফেরে গ্রামে ফিরে আসেন তাঁরা। এ বার তাঁদের নিয়ে গ্রামে সালিশি বসে।

সালিশিতে নিজেদের পরিবারের দায়িত্ব নিতে বলা হলেও তা অগ্রাহ্য করে ফের গ্রাম ছাড়ে ওই দু'জন। গত শুক্রবার ফের গ্রামে ফিরে আসে তাঁরা। এর পরই গ্রামের মহিলারা একত্র হয়ে স্থির করেন, প্রেমদিবসেই 'শাস্তি' দিতে হবে তাঁদের। ১৪ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের দিন সকালে ওই দু'জনের মাথা ন্যাড়া করে মুখে চুনকালি মাখিয়ে দেন গ্রামবাসীরা।

এর পর ওই অবস্থাতেই গ্রামের রাস্তায় ঘোরানো হয়। গোটা ঘটনায় নিজেদের 'নির্দোষ' বলে দাবি করে ওই যুগল জানিয়াছেন প্রেম নয়, কাজের সুবাদেই বেঙ্গালুরুতে এত দিন ছিলেন তাঁরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে