আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:১৯

শিলিগুড়িতে বন্য হাতির আক্রমণে লন্ড ভণ্ড লোকালয়! দেখুন ভিডিও..

আন্তর্জাতিক ডেস্ক
শিলিগুড়িতে বন্য হাতির আক্রমণে লন্ড ভণ্ড লোকালয়! দেখুন ভিডিও..

ফের লোকালয়ে হাতির হানা। এবার ভারতের শিলিগুড়ির একটিয়াশাল এলাকায় ঢুকে পড়ল একটি পূর্ণবয়স্ক হাতি। প্রচুর বাড়িতে ভাঙচুর চালায় হাতিটি। আতঙ্কে ঘর ছেড়ে রাস্তায় নেমে পড়েন শিলিগুড়ির বাসিন্দারা। পরে হাতিটিকে ঘুমপাড়ানি গুলি করা হয়।

প্রায় ৭ ঘণ্টার চেষ্টায় হাতিকে বাগে আনেন বনকর্মীরা। সিটি প্লাজার কাছে রয়েছে হাতিটি। তাকে তৃতীয় ঘুমপাড়ানি ইঞ্জেকশন দিয়েছেন বনকর্মীরা। পায়ে শিকল পড়ানো হয়েছে। আনা হচ্ছে কুনকি হাতি। বনকর্তাদের অভিযোগ, জনতার ভিড়েই হাতিটিকে নিরাপদে বের করা যাচ্ছে না। কৌতুহলী জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠি চালিয়েছে পুলিশ। ক্রেনে করে হাতিকে ট্রাকে তোলা হয়েছে। নিয়ে যাওয়া হবে সুকমা।  

১০ ফেব্রুয়ারি ভোররাতে বৈকুন্ঠপুর ফরেস্ট থেকে বেরিয়ে, জঙ্গল ছেড়ে গ্রামে ঢুকে পড়ে একটি পূর্ণ বয়স্ক হাতি। গ্রামবাসীদের তাড়া খেয়ে সে তখন শিলিগুড়ি শহরে ঢুকে, তাণ্ডব চালাতে থাকে। হাতির আক্রমণে ক্ষতিগ্রস্থ হয় শতাধিক বাড়ি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ এবং বন দফতরের কর্মীরা। ফরেস্টের একটি জিপ উল্টে দেয় হাতিটি। তখন চোখে আঘাত লাগে তার। তাতে আরও ক্ষেপে ওঠে সে।

শিলিগুড়ি শহরে দাপিয়ে বেড়ানো উন্মত্ত দাঁতালকে নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছেন বন দফতরের কর্মীরা। তাঁদের প্রাথমিক লক্ষ্য হল হাতিটিকে বনে ফেরানো। তবে মানুষ ভিড় জমানোয় সমস্যা তৈরি হয়েছে।

ভিডিও...

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে