আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১১:২৪

বিধবা বিয়েতে আগ্রহী অধিকাংশ সৌদি যুবক!

বিধবা বিয়েতে আগ্রহী অধিকাংশ সৌদি যুবক!

বিধবা নারীদের আপন বলে দুনিয়াতে কেউ থাকে না বলে সমাজে একটি কথা প্রচলিত আছে। অধিকাংশ পুরুষই বিধবাকে বিয়ে করতে চান না । তবে সৌদি পুরুষদের ক্ষেত্রে ঘটনাটা একটু ব্যতিক্রমই বলতে হবে। সম্প্রতি প্রকাশিত এক জরিপে দেখা গেছে  সৌদি পুরুষদের  অধিকাংশই  বিধবা নারীদের বিয়ে করতে আগ্রহী। দেশটির ৬৭ দশমিক ২ শতাংশ যুবকই বিয়ে করতে চান বিধবাদের।

জেদ্দাভিত্তিক দাতব্য সংস্থা ‘সোসাইটি ফর ম্যারেজ অ্যান্ড ফ্যামিলি কাউন্সেলিং’ জরিপটি চালায় বলে আরব নিউজের খবরে বলা হয়ছে। প্রাপ্ত ফল থেকে জানা যায়, বেশি বয়স্কদের বিয়েতে আগ্রহী সৌদি যুবকরা। 

জরিপ থেকে আরও জানা যায়, সৌদি যুবকদের ৭৭ দশমিক ৩ শতাংশ বিবাহ বিচ্ছেদ হওয়া নারীদের বিয়ে করতে চায়। আরো চমকপ্রদ ব্যাপার হলো, জরিপে অংশ নেওয়া যুবকদের ৭৪ দশমিক ৬ শতাংশ বেশি বয়সী অবিবাহিত নারীদের বিয়ে করতে আগ্রহী। 

জরিপের ফল প্রসঙ্গে দাতব্য সংস্থাটির জ্যেষ্ঠ কর্মকর্তা আবদুল্লাহ বিন মোহাম্মদ মাতবৌলি বলেন, বর্তমানে বিচ্ছেদ হওয়া কিংবা বিধবা নারীদের সম্বন্ধে সমাজে কিছু ভ্রান্ত ধারণা প্রচলিত আছে। এ ধরনের ধারণা, ইসলাম ও মহানবী (সা.)-এর শিক্ষার সঙ্গে সাংঘর্ষিক। 

মাতবৌলির মতে, শিক্ষা ও সচেতনতা বাড়ায় অনেক যুবকই বিধবা কিংবা বিচ্ছেদ হওয়া নারীদের বিয়েতে আগ্রহী হয়েছেন। এর পরও কারো কারো মধ্যে এখনো নেতিবাচক মনোভাব রয়ে গেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম 

উপরে