আপডেট : ২৭ জানুয়ারী, ২০১৬ ২০:৩৬

বাগানের ছবি তুলতে গিয়ে ভারতে এক বাংলাদেশি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
বাগানের ছবি তুলতে গিয়ে ভারতে এক বাংলাদেশি গ্রেফতার

পশ্চিমবঙ্গের আলিপুর রোডের সেনা হাসপাতালে কয়েক মাস ধরেই চলছে মেরামত ও রক্ষণাবেক্ষণের কাজ। ঠিকাদার নিযুক্ত অনেক শ্রমিক সেখানে দীর্ঘদিন ধরে কাজ করছেন। ২৬ জানুয়ারি মঙ্গলবার সকালে নুর ইসলাম নামের এক শ্রমিক তাঁর মোবাইলে হাসপাতালের বিভিন্ন জায়গার ছবি তুলছিলেন। তা দেখে সন্দেহ হয় হাসপাতাল কর্মীদের। ওই শ্রমিককে আটকের পর দেখা যায়, মোবাইলের ক্যামেরায় হাসপাতালের ছবির পাশাপাশি ভিডিও ফুটেজও আছে! আলিপুর থানার পুলিশ ওই যুবককে গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত নুর ইসলাম বাংলাদেশের নাগরিক। বছর সাতেক আগে তিনি বেআইনি ভাবে সীমান্ত পেরিয়ে ভারতে আসেন। এরপর পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় তিনি ছিলেন। কলকাতায় এসে গার্ডেন রিচে থাকতে শুরু করেন নুর । পরে আরও কয়েকটি জায়গায় তিনি ছিলেন। সেনা হাসপাতালের ছবি ও ভিডিও ফুটেজ তিনি কেন তুলেছেন, এ নিয়ে নুরের কাছ থেকে এখনও সদুত্তর পাওয়া যায়নি বলে দাবি পুলিশের ।

নুরের এই ছবি তোলার সঙ্গে কোন জঙ্গি সম্পৃক্ততা আছে কি না, খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)-এর গোয়েন্দারা তাঁকে দফায় দফায় জেরা করছেন।

তবে এসটিএফ সূত্রে জানা যায়, হাসপাতালের বাগান, উদ্যান এ সব মামুলি ছবিই আপাতত নুর ইসলামের মোবাইলে মিলেছে। কিন্তু এগুলির মাধ্যমে কোনও সঙ্কেত পাঠানো হচ্ছে কি না বা সেনা হাসপাতালে উচ্চ পদাধিকারীদের আনাগোনার ছবি তুলে ইতিমধ্যেই পাঠানো হয়েছে কি না, সেই ব্যাপারে অনুসন্ধান চলছে। তার বিরুদ্ধে বিদেশি নাগরিক আইনে মামলা দায়ের হয়েছে।

বিডিটাইমস৩৬৫.কম/

উপরে